সড়ক পথে সারাদেশ থেকে বিচ্ছিন্ন বাগেরহাট


বাগেরহাট প্রতিনিধি: | Published: 2018-08-05 13:07:02 BdST | Updated: 2019-08-25 21:44:19 BdST

শিক্ষার্থীদের 'নিরাপদ সড়ক চাই' আন্দোলনের মুখে দূরপাল্লার পরিবহন ধর্মঘটে বাগেরহাটের সাথে রাজধানী ঢাকাসহ সারদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এর ফলে সারাদেশ থেকে সড়ক পথে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বাগেরহাট।

রবিবার সকালে ধর্মঘটের ৪র্থ দিনে সকাল থেকে বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকার গাবতলী, সায়েদাবাদ টার্মিনাল ও চট্টগ্রামসহ সারাদেশে দূরপাল্লার কোন পরিবহন চলাচলা করেনি। এর আগে শনিবার পর্যন্ত বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকার সায়েদাবাদ টার্মিনালগামী দূরপাল্লার পরিবহন চলাচলা করলেও শনিবার রাতে বন্ধ করে দেয়া হয়।

একই ভাবে শনিবার রাতে বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দুরপাল্লার সব ধরনের নৈশ কোচ চলাচলও বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক-শ্রমিক সমিতির নেতারা। পরিবহন মালিক-শ্রমিকরা দূরপাল্লার সব পরিবহন বন্ধ করে দেয়ায় চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন পরিবহন ভাঙচুর করছে এমন অভিযোগ তুলে পরিবহন মালিক-শ্রমিক নেতারা বাগেরহাটে বৃহস্পতিবার সকাল থেকে রাজধানী ঢাকার গাবতলী টার্মিনালগামী ও শনিবার রাত থেকে সায়েদাবাদ টার্মিনাল ও চট্টগ্রামসহ সারাদেশে সাথে দূরপাল্লার দিবা-নৈশ দূরপাল্লা সবধরনের দূরপাল্লার পরিবহন চলাচল বন্ধ করে দেয়।

কোনো ঘোষণা ছাড়াই দূরপাল্লার পরিবহন বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছেন বাগেরহাটের সাধারণ যাত্রীরা। একাধিক যাত্রী জানান, কোনো পূর্ব ঘোষণা ছাড়া পরিবহন মালিক-শ্রমিকদের খামখেয়ালির রোষানলে পড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারন যাত্রীদের। এতে করে অনেকের জরুরি কাজ থাকা সত্বেও বাগেরহাটের যাত্রীরা ঢাকা ও চট্টগ্রামসহ দূরপাল্লায় সড়ক পথে যাতায়াত করা যাচ্ছে না।

বাগেরহাট পরিবহন মালিক সমিতির সাধারন সম্পাদক আব্দুল বকী তালুকদার জানান, আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে পরিবহন ভাংচুরের ভয়ে বাগেরহাট থেকে ঢাকা, চট্টগ্রামসহ দূরপাল্লার পরিবহন চলাচলা এখন সম্পূর্ন বন্ধ রেখেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তবে বাগেরহাট জেলার সকল অভ্যন্তরীণ রুটে পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।