কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ৬ শতাধিক যানবাহন আটকা


ডেস্ক রিপোর্ট: | Published: 2018-08-15 04:40:46 BdST | Updated: 2019-08-25 21:56:03 BdST

কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ৬ শতাধিক যানবাহন আটকা

নাব্য সংকটের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার রাত ১০টা থেকে পদ্মা নদীতে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। এতে ঘাটের উভয় পাড়ে আটকা পড়েছে ৬ শতাধিক যানবাহন।

মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, গত এক সপ্তাহ ধরে পদ্মায় নাব্য সংকটে ফেরি চলাচল ব্যাহত হয়। মঙ্গলবার ভোর থেকে ২০টি ফেরির মধ্যে ৬টি ফেরি স্বল্প পরিসরে যানবাহন নিয়ে যাতায়াত করে।

রাত ১০টার দিকে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টে নাব্য তীব্র আকার ধারণ করে, এতে বন্ধ করে দেয়া হয় সবগুলো ফেরি চলাচল।

এর আগে রাত ৯টায় মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে কুমিল্লা নামের একটি কে-টাইপ ফেরি লৌহজং টানিং পয়েন্টে এসে নাব্য সংকটে আটকে যায়। ফলে পুনরায় ফেরিটি শিমুলিয়া ঘাটের দিকে ফিরে যেতে বাধ্য হয়।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নদীতে চায়না ড্রেজারসহ কয়েকটি ড্রেজার দিয়ে বালু অপসারণ করা হচ্ছে। ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ঘাটের উভয় পাড়ে আটকা পড়েছে ৬ শতাধিক যানবাহন। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি বলে জানান ফেরিঘাটের ওই কর্মকর্তা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।