এক ম্যাচে জোড়া ডাবল সেঞ্চুরি, বিরল রেকর্ড স্পর্শ পেরেরার


ক্রীড়া ডেস্ক: | Published: 2019-02-06 08:57:16 BdST | Updated: 2019-05-23 05:40:31 BdST

ফাইল ছবি

প্রায় ২০০ বছরের ফার্স্ট ক্লাস ক্রিকেটের ইতিহাসে এর আগে মাত্র একজন এমন কৃতিত্ব দেখাতে পেরেছিলেন। তাও সেটা ৮০ বছর আগে। শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটার অ্যাঞ্জেলো পেরেরা সেই বিরল রেকর্ড ছুঁয়ে চমকে দিলেন ক্রিকেটবিশ্বকে।

ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে একটি প্রথম শ্রেনীর ম্যাচে জোড়া ডাবল সেঞ্চুরি করলেন পেরেরা। সুপার এইটের ম্যাচে ননডেসক্রিপ্টস ক্রিকেট ক্লাবকে নেতৃত্ব দিতে নেমে ২৮ বছরের অ্যাঞ্জেলো পেরেরা সিংহলিজ স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে ব্যাট হাতে দুই ইনিংসেই ডাবল সেঞ্চুরি করেন।

প্রথম ইনিংসে ২০৩ বলে ২০১ রানের ঝোড়ো ইনিংস খেলেন পেরারা। দ্বিতীয় ইনিংসে করেন ২৬৮ বলে ২৩১ রান। প্রথম ইনিংসে তার স্ট্রাইক রেট ছিল ৯৯.০১ এবং দ্বিতীয় ইনিংসে ৮৬.১৯। এমন নয় যে, কোনো পিছনের সারির দলের বিরুদ্ধে এমন দুরন্ত ব্যাটিং করেন শ্রীলঙ্কার হয়ে ৪টি ওয়ানডে ও ২টি টি-২০ খেলা পেরেরা। বরং সিংহলিজের বোলিং আক্রমণ ছিল সমীহ করার মতো। তাদের বোলিং লাইনআপে নাম ছিল ধামিকা প্রসাদ, সচিত্রা সেনানায়কের মতো আন্তর্জাতিক তারকা।

এর আগে ১৯৩৮ সালে আর্থার ফ্যাগ কাউন্টি ক্রিকেটে এসেক্সের বিরুদ্ধে কেন্টের হয়ে একই ম্যাচে ২৪৪ ও ২০২ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন। তখন তার বয়স ছিল ২৩ বছর। সুতরাং ৮১ বছর পর সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটিয়ে বিরল নজির গড়েন পেরেরা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।