রাত ১০টার পর মিছিল-মিটিং না করতে ঢাবি ছাত্রলীগের নির্দেশ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: | Published: 2019-02-05 09:46:37 BdST | Updated: 2019-05-20 20:44:39 BdST

সাংগঠনিক ও দলীয় সিদ্ধান্ত ছাড়া রাত ১০টার পর কোনো ধরনের মিছিল-মিটিং না করার জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগ। এ ছাড়া নবীন শিক্ষার্থীদের সমস্যা-সংকটে নেতা-কর্মীদের তাঁদের পাশে থাকার আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠনটি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সামনে রেখে সোমবার রাতে ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

ঢাবি সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা প্রথম বছরেই আবাসিক সুবিধা পান না। হলে উঠতে হলে তাঁদের ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের অধীনে গণরুমে উঠতে হয়। সেখানে এক কক্ষে অনেককে গাদাগাদি করে থাকতে হয়। গণরুমে থাকা শিক্ষার্থীদের ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের কর্মসূচিতে যেতে হয়। চলতি ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে ৭ হাজার ১২৮ জন শিক্ষার্থী প্রথম বর্ষে ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে নেতা-কর্মীদের উদ্দেশে বলা হয়, ‘গৎবাঁধা কর্মসূচির চেয়ে সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়েই আদর্শিক সংগ্রামকে বেগবান করতে হবে। সার্বিক প্রেক্ষাপটে যখন-তখন মিছিল-মিটিং আমাদের প্রত্যাশার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগ্রামকে ক্ষুণ্ন করবে বলেই আমরা মনে করি। নবীন শিক্ষার্থীদের সংবেদনশীল মনের প্রতি খেয়াল রেখে তাঁদের যেকোনো সমস্যা-সংকটে পাশে থাকার জন্য সবাইকে আহ্বান জানানো হলো।’

গত ১১ জানুয়ারি নবীন শিক্ষার্থীদের সমস্যা জানতে চেয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছিল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।