ঈদের আগে ত্বকের যত্ন


লাইফস্টাইল ডেস্ক: | Published: 2018-08-20 11:42:25 BdST | Updated: 2019-07-24 08:28:37 BdST

ঈদুল আযহার আর মাত্র একদিন বাকী। কাজের চাপে, ব্যস্ততার জন্য অনেকেই হয়তো ত্বকের যত্ন নেওয়ার সুযোগ পাননি। কিন্তু উৎসবের দিনটিতে সবাই চায় নিজেকে সুন্দর আর পরিপাটি দেখাতে। তাই উৎসবের আগেই ত্বকের কিছুটা যত্ন নেওয়া প্রয়োজন।

যাদের ত্বক অনেক শুষ্ক ও রক্ষ হয়ে গেছে তারা ত্বক পরিষ্কারের জন্য দুধ ব্যবহার করতে পারেন। কাচা দুধের সঙ্গে শসার রস মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। এরপর তুলা দিয়ে সারা মুখে ঘষুন। যেখানে রুক্ষতা বেশি বা কালো দাগ জমেছে সেই স্থানগুলোতে ভালভাবে ম্যাসাজ করুন। ১৫ মিনিট ম্যাসাজ করে মুখটা ধুয়ে ফেলুন। দিনে দুইবার এটি করলে ত্বক হয়ে উঠবে নরম ও মসৃণ।

তৈলাক্ত ত্বকের জন্য মুলতানি মাটি ব্যবহার করতে পারেন। গোলাপ পানির সঙ্গে মুলতানি মাটি ও এক চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ভালোভাবে মুখটা পরিষ্কার করুন। এতেও ত্বকে আর্দ্রতা ফিরে আসবে।

ঈদের আগে ত্বকের আর্দ্রতা ফেরাতে আরেকটি ফেস প্যাক ব্যবহার করতে পারেন। এজন্য প্রয়োজন হবে ৩ টেবিল চামচ ময়দা , ২ টেবিল চামচ দুধ, ১ টি লেবুর রস। সবগুলো উপাদান একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এখন ভালোভাবে মুখে লাগান। ২০ মিনিট রেখে মুখটা ধুয়ে ফেলুন। এতেও ত্বকে উজ্জ্বলতা ফিরবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।