ম্যানইউ কোচ মরিনহো বরখাস্ত


ক্রীড়া ডেস্ক: | Published: 2018-12-18 21:44:03 BdST | Updated: 2019-07-23 07:30:51 BdST

ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহোকে বরখাস্ত হয়েছেন। মঙ্গলবার ক্লাবের ভাইস-চেয়ারম্যান এড উডওয়ার্ড তার বরখাস্ত হবার কথা জানিয়ে দেন এই কোচকে। ইংলিশ লিগের এই ক্লাবটির দায়িত্ব নেওয়ার পর বড় কোন শিরোপা জিততে পারেননি মরিনহো। চলতি মৌসুমে বাজে শুরু করেন তিনি। সঙ্গে দলের ফুটবলারদের সঙ্গে বনিবনা না হওয়ায় বরখাস্ত হয়েছেন স্বঘোষিত 'স্পেশাল ওয়ান'।

মরিনহো ম্যানইউকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় তুলেছেন। কিন্তু গ্রুপের শেষ ম্যাচে ভালেন্সিয়ার বিপক্ষে হেরেছে তারা। এরপর লিগের ম্যাচে লিভারপুলের কাছে ৩-১ ব্যবধানে হারে তার দল। শেষ পর্যন্ত তাই চাকরি হারাতে হলো সাবেক রিয়াল মাদ্রিদ, চেলসির কোচকে। লিগে বর্তমানে ম্যানইউ আছে ছয়ে। শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ১৯ পয়েন্ট পিছিয়ে। তাই প্রতিযোগিতায় ফেরার সুযোগ ম্যানইউয়ের বলতে গেলে শেষ।

বেশ কিছু ইংরেজি সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন মাইকেল কেরিক। তার সঙ্গী হতে পারেন দলটির একাডেমির প্রধান নিকি বাট।

ম্যানচেস্টার ইউনাইটেডের দামি কিছু খেলোয়াড়ের সঙ্গে মরিনহোর সম্পর্ক ভালো নয়। মরিনহোর দলে সুযোগ পান না দলবদলের রেকর্ড গড়ে জুভেন্টাস থেকে ম্যানইউতে আসা পল পগবা। অথচ বার্সা পগবাকে দলে নিতে চাই বলে জোর গুঞ্জন। ব্রাজিল মিডফিল্ডার ফ্রেডকে চলতি মৌসুমে দলে ভিড়িয়েছেন মরিনহো। কিন্তু ভালো খেলা স্বত্তেও দলের সুযোগ পান না তিনি। এছাড়া লুকাকু, সানচেসদের সঙ্গে আছে তার ঝামেলা।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, দ্রুতই কোচ নিয়োগ দেবে ম্যানইউ। আর মৌসুমের শুরু থেকেই রিয়ালের দায়িত্ব ছাড়া জিনেদিন জিদানের নাম শোনা যায় ম্যানইউয়ের পরবর্তী কোচ হিসেবে। তবে সূত্রের বরাত দিয়ে ইএসপিএন জানিয়েছে, তাদের কোচ হতে পারেন টটেনহ্যামের আর্জেন্টাইন কোচ পচেত্তিনো। এছাড়া অ্যান্তিনিও কন্তে, ডিয়াগো সিমিওনে, ম্যাসিমিলিয়ানো আলেগ্রিদের নামও শোনা যায় ম্যানইউয়ের কোচ হিসেবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।