করোনাভাইরাসে বেড়েই চলেছে মৃতের সংখ্যা


আন্তর্জাতিক ডেস্ক: | Published: 2020-02-08 09:48:09 BdST | Updated: 2020-02-17 17:55:57 BdST

সংগৃহীত ছবি

মহামারী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে কমপক্ষে ৭২৪ জন। এ ছাড়া বিশ্বব্যাপী প্রায় সাড়ে ৩৪ হাজার মানুষের মধ্যে এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন'র এক প্রতিবেদনে বলা হয়, গতকাল শুক্রবার একদিনেই মারা গেছেন ৮৬ জন। এদের সবাই চীনের মূল ভূখণ্ডের বাসিন্দা ছিলেন। এ ছাড়া এদিন ৩ হাজার ৩৯৯ জনের শরীরে নতুন করে এই সংক্রমণের প্রমাণ পাওয়া যায়।

বিশ্বব্যাপী এই ভাইরাসটি ২৮টি দেশ এবং অঞ্চলগুলোতে আরও ৩৪ হাজার ৪০০ জন মানুষকে সংক্রামিত করেছে। জাপান এবং হংকংয়ের দুটি জাহাজে কয়েক হাজার মানুষকে আলাদা করে রাখা হয়েছে। যার মধ্যে একটি জাহাজে ৬১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী রয়েছে।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতিমধ্যেই চীনের সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রেখেছে।

মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে বেশ কয়েকটি দেশ। চীনের মূল ভুখণ্ডের বাইরে হংকং ও ফিলিপাইনে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন দুজন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।