আজ কমলাপুর ছেড়ে যাচ্ছে ৬৮ ট্রেন


ডেস্ক রিপোর্ট: | Published: 2018-08-19 06:29:33 BdST | Updated: 2019-08-25 21:34:06 BdST

আজ রবিবার (১৯ আগস্ট) কমলাপুর স্টেশন থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাচ্ছে ৬৮টি ট্রেন। নিরাপদ যাত্রা নিশ্চিত করতে অতিরিক্ত বগিসহ এসব ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এতে এক লাখ যাত্রী বহন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

স্টেশন সূত্র জানিয়েছে, সকালে যাত্রা শুরু হয়েছে বলাকা এক্সপ্রেস দিয়ে। এতে ঘরে ফেরা মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে।

যে ৬৮টি ট্রেন ঢাকা ছাড়ছে বিভিন্ন দেশের উদ্দেশে। তার মধ্যে ৩১টি আন্তঃনগর, চারটি ঈদ স্পেশাল, আর বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস। স্টেশনের মূল ফটকে টিকিট দেখিয়ে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। টিকিটবিহীন সবাইকে বের করে দেওয়া হচ্ছে।

এ উপলক্ষে স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে। এ ছাড়া যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু বলেন, রবিবার ৩১টি আন্তঃনগরসহ মোট ৬৮টি ট্রেন দেশের বিভিন্ন জায়গায় ছেড়ে যাচ্ছে। এর মধ্যে চারটি ঈদ স্পেশাল সার্ভিস ট্রেন। বাকি ট্রেনগুলো লোকাল ও মেইল সার্ভিস। তিনি বলেন, প্রতিদিন ট্রেনে করে এক লাখ মানুষ ঘরে ফিরবে। সেজন্য সব ধরনের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।