পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১


পাবনা প্রতিনিধি: | Published: 2018-10-01 11:45:43 BdST | Updated: 2019-08-25 21:47:05 BdST

পাবনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবুল হোসেন ওরফে আবু নকশাল (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। রোববার রাত তিনটার দিকে সদর উপজেলার ধোপাঘাটা বড় ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। ‘বন্দুকযুদ্ধে’ ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশের দাবি, নিহত আবুল হোসেন নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি এমএল লাল পতাকার পাবনা জেলার কমান্ডার ছিলেন। তার নামে হত্যা ও বিস্ফোরকসহ ৯টি মামলা রয়েছে।

পাবনা পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বলেন, পাবনা শহরের পূর্ব রাঘাঘবপুর এলাকা থেকে পুলিশ আবুল হোসেনকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তার দেওয়া তথ্য অনুযায়ী রোববার রাত তিনটার দিকে পুলিশের একটি দল আবুল হোসেনকে নিয়ে সদর উপজেলার ধোপাঘাটা বড় ব্রিজ এলাকায় অস্ত্র উদ্ধারে যায়। সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে আবুল হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে পুলিশ ১টি রিভালবার, ৪ রাউন্ড গুলি, ৬ রাউন্ড তাজা কার্তুজ, ৪ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।