আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় নারী ক্রিকেটাররা


ক্রীড়া ডেস্ক: | Published: 2019-02-14 09:28:07 BdST | Updated: 2019-07-20 09:12:41 BdST

ফাইল ছবি

গত বছর এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার দেখা পায় বাংলাদেশের নারী ক্রিকেটাররা। এরপর স্বাগতিক আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতে নেয় জাহানারা-রুমানারা। একই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে দাপটের সঙ্গে লড়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নেয় টাইগ্রেসরা।

ধারাবাহিকভাবে দারুণ এ ফর্ম দিয়ে বাংলাদেশের মেয়েরা টেস্ট মর্যাদার জন্য আইসিসি সিদ্ধান্তের অপেক্ষায় আছে। আর সেই টেস্ট স্ট্যাটাসের কথা মাথায় রেখে প্রথমবারের মত সাদা পোষাকে অনুশীলন করেছে নারী ক্রিকেটাররা। টেস্ট ক্রিকেটের স্বাদ পেয়ে উচ্ছ্বসিত মেয়েরা। স্বপ্ন দেখছে দেশের হয়ে টেস্ট ম্যাচ খেলার।

বিসিবি বলছে, এ অনুশীলন ম্যাচের মধ্য দিয়ে কার্যত শুরু হয়ে গেলো সে যাত্রা। এ বছরই দেখা যাবে দৃশ্যমান নানা কার্যক্রম।
ব্যাটসম্যান শামিমা সুলতানা বলেন, মেয়েদের মধ্যে একটা ইচ্ছা ছিল আমরা লঙ্গার ভার্সন খেলবো। আমাদের মেয়েরা বিশ্বাস করে টেস্ট খেলা হলে আমরা অনেক বেশি ভাল করতে পারবো।

অনুশীলনে শামিমার সেঞ্চুরি, রুমানার অর্ধশতক। ব্যাটিং দেখে মুগ্ধ বিসিবি কর্তারা। মেয়েদের সাদা পোষাকে রঙিন স্বপ্ন দেখছে বোর্ড। সেটা পূর্ণতা পাবে টেস্ট মর্যাদা পেলে। একদিন এ শুরুর গল্পটাই হয়ত জায়গা করে নেবে ইতিহাসের পাতায়।

নারী ক্রিকেটের ইনচার্জ নাজমুল আবেদিন ফাহিম বলেন, এই বছর আমাদের কিছু দুইদিনের খেলার প্রস্তুতি রয়েছে। কেননা আমরা যখন টেস্ট ক্রিকেট ওরা যাতে মানিয়ে নিতে পারে। আশা করছি, অদূর ভবিষ্যতে আমরা টেস্ট স্ট্যাটাস আমরা পাবো।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।