টোকিও অলিম্পিকে ভারতের শুভেচ্ছাদূত হচ্ছেন সৌরভ!


ক্রীড়া ডেস্ক: | Published: 2020-02-03 10:39:54 BdST | Updated: 2020-02-22 05:54:33 BdST

ফাইল ছবি

চলতি বছরে জাপানের টোকিওতে বসছে অলিম্পিকের আসর। আর সেই আসরে ভারতের গুডইউল অ্যাম্বাসাডর হওয়ার প্রস্তাব পাঠানো হয়েছে ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কাছে। এই মর্মে অনুরোধ করে সৌরভকে চিঠি দিয়েছে ভারতের অলিম্পিক অ্যাসোসিয়েশন।

অলিম্পিক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে লেখা চিঠিতে সংস্থাটির জেনারেল সেক্রেটারি রাজীব মেহতা জানিয়েছেন, টোকিও অলিম্পিকে শুভেচ্ছাদূত হওয়ার জন্য আপনাকে অনুরোধ করা হচ্ছে। আশা করি আপনি এ ব্যাপারে সহযোগিতা করবেন।

চিঠিতে আরও লেখা হয়েছে, দেশের কোটি কোটি মানুষের অনুপ্রেরণা আপনি। প্রশাসক হিসেবেও আপনি তরুণদের প্রতিভার পরিচর্যার ওপরে জোর দিয়েছেন। অলিম্পিকে আপনি অ্যাথলিটদের সঙ্গে থাকলে তাদের মনোবল বাড়বে। আশা করি অলিম্পিকে ভারতীয় দলের প্রতি আপনি সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

এদিকে, অলিম্পিক অ্যাসোসিয়েশনের ওই চিঠির জবাব এখনও দেননি সৌরভ। তবে মনে করা হচ্ছে ওই প্রস্তাব ফেরাবেন না কলকাতার যুবরাজ। গত অলিম্পিকে ভারতের শুভেচ্ছদূত করা হয়েছিল শচীন ডেন্ডুলকার, অভিনব বিন্দ্রা, সালমান খান ও এ আর রহমানকে। এবার সৌরভের সঙ্গে কারা থাকছেন তা এখনও জানা যায়নি।

উল্লেখ্য, এবার টোকিও অলিম্পিক্সে ১৪-১৬ ক্যাটিগরিতে ভারতের পক্ষ থেকে পাঠানো হতে পারে প্রায় ২০০ অ্যাথলিটকে। চলতি বছরের ২৪ জুলাই থেকে ৯ অগাস্ট পর্যন্ত জাপানের রাজধানীতে বসছে অলিম্পিকে আসর।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।