মারের এমন বিদায়!


ক্রীড়া ডেস্ক: | Published: 2017-03-13 02:20:59 BdST | Updated: 2019-05-21 13:32:58 BdST

ছবি : সংগৃহীত
ডেইলিমেইলবিডি ডট কম:
ঢাকা: ইন্ডিয়ান ওয়েলসেও হতাশ করলেন অ্যান্ডি মারে। কানাডিয়ান বাছাই ভাসেক পসপিসিলের কাছে সরাসরি সেটে হেরে টুর্নামেন্ট থেকেই বিদায় নিলেন বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের এই নাম্বার ওয়ান তারকা। বিশ্বের ১২৯ নাম্বারে থাকা পসপিসিলি দ্বিতীয় রাউন্ডে ৬-৪, ৭-৬ (৭/৫) গেমে মারেকে পরাজিত করে তৃতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করেন।

মূলত আগ্রাসী সার্ভিস ও ভলি স্টাইলের কৌশল দিয়েই ক্যারিয়ারের সবচেয়ে বড় জয় তুলে নিয়েছেন এই কানাডিয়ান। এর আগে চারবারের মোকাবেলায় পসপিসিলি একবারও মারেকে পরাজিত করতে পারেননি। প্রথম রাউন্ডে ২৬ বছর বয়সী পসপিসিলি তাউওয়ানের লু ইয়ে-সুনকে পরাজিত করে দ্বিতীয় রাউন্ডে ওঠেন। ২০১৪ সালের পর চতুর্থ শীর্ষ বাছাই হিসেবে মারেকে হারের স্বাদ উপহার দেন তিনি।

জ্যাক সককে সাথে নিয়ে পসপিসিলি উইম্বলডন ডাবলসের শিরোপা জিতেছেন। তিন বছর আগে র‌্যাংকিংয়ে ক্যারিয়ারের সর্বোচ্চ অবস্থান ২৫ এ উঠেছিলেন তিনি। কিন্তু ২০১৬ সালে হতাশাজনক পারফরম্যান্সের কারণে নেমে যান ১৩৫ নাম্বারে। তবে ইন্ডিয়ান ওয়েলসেই বাজিমাত করলেন তিনি।

ইন্ডিয়ান ওয়েলসে ২০০৯ সালে রাফায়েল নাদালের কাছে ফাইনালে পরাজিত হয়ে রানার্স-আপ হয়েছিলেন মারে। এরপর আর কোনোদিনই ফাইনালে খেলতে পারেননি। গত বছর মারে তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন। তবে গত সপ্তাহে দুবাই ওপেনের শিরোপা জেতার পরে মারেকে নিয়ে অনেকেই আশাবাদ ব্যক্ত করেছিলেন। কিন্তু এবারও খুব বেশিদূর এগুতে পারলেন না ব্রিটেনের এই টেনিস তারকা।

- মেইল অনলাইন

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।