বুধবার, ২০শে অক্টোবর ২০২১, ৫ই কার্তিক ১৪২৮


সাত কলেজ-চবিতে একই দিনে ভর্তি পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা


প্রকাশিত:
২০ সেপ্টেম্বর ২০২১ ১৮:১০

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২১ ১৮:১৯

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ২০২০-২১ শিক্ষা বর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা একই দিনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে বিপাকে পড়েছেন এই দুই অনুষদে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বলছেন, তারা অনেকেই এই দুই ইউনিটেই আবেদন করেছেন। কিন্তু একই দিনে দুই পরীক্ষার তারিখ ঘোষণায় তাদের যেকোনো একটিতে অংশ নিতে হবে। তাই যেকোনো একটি ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তনের জন্য কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছেন তারা।

ভর্তিচ্ছু শিক্ষার্থী মাহির শুভ বলেন, আমি ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তির আবেদন ফরম পূরণ করেছি, আবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটেরও ফরম পূরণ করেছি। এখন আমি কোনটাতে অংশ নেবো ভেবে পাচ্ছি না। কর্তৃপক্ষ একটার তারিখ পরিবর্তন করলে আমাদের সুবিধা হয়। তাহলে আমরা দুইটি ভর্তি পরীক্ষাতেই অংশ নিতে পারবো।

জানা গেছে, আগামী ৩০ অক্টোবর ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আবার ৩০ ও ৩১ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও অধিভুক্ত সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আমি বিষয়টি দেখছি। পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে কথা বলে সময়মতো বিষয়টি নিয়ে জানানো হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top