ঢাকা মঙ্গলবার, ২০শে এপ্রিল ২০২১, ৬ই বৈশাখ ১৪২৮


সংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান খোলা পেছাতে পারে: শিক্ষামন্ত্রী


প্রকাশিত:
১৩ মার্চ ২০২১ ০৯:৩০

আপডেট:
১৩ মার্চ ২০২১ ১২:২৭

ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ যেভাবে বাড়ছে তা অব্যাহত থাকলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শুক্রবার (১২ মার্চ) বিকালে ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা প্রতিদিনই করোনা ভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্যের বিষয়টি আমাদের কাছে সবচেয়ে বেশি বিবেচনার। সংক্রমণের ঊর্ধ্বগতি থাকলে জাতীয় পরামর্শক কমিটির পরামর্শ অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করব।

করোনাভাইরাস মহামারীর মধ্যে এক বছর বন্ধ থাকার পর আগামী ৩০ মার্চ স্কুল-কলেজ খোলার ঘোষণা দিয়েছে সরকার। গত ২৭ ফেব্রুয়ারি এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পর শিক্ষামন্ত্রী ওই তারিখ সাংবাদিকদের জানান। আর রোজার ঈদের পর ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলো খোলার সিদ্ধান্ত জানানো হয় এর আগেই।

মহামারীর শুরুতে গত বছরের ১৭ মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এ বছরের শুরুর দিকে সংক্রমণের হার কমে এলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি শুরু হয়। কিন্তু মার্চের শুরু থেকে সংক্রমণের হার আবার বাড়তে থাকে। দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা যেখানে তিনশর নিচে নেমে গিয়েছিল, গত তিন দিন ধরে আবার তা হাজারের বেশি থাকছে।



আপনার মূল্যবান মতামত দিন:


Top