শনিবার, ২৫শে সেপ্টেম্বর ২০২১, ৯ই আশ্বিন ১৪২৮


নথি চুরির অভিযোগ

একজন বরখাস্ত অপরজনকে থানায় দিল রাজউক


প্রকাশিত:
৫ জুন ২০২১ ১৬:২৪

আপডেট:
২৫ সেপ্টেম্বর ২০২১ ০৩:৪৩

ফাইল ছবি

নথি চুরির অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) দুই কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।

বুধবার (০২ জুন) রাজউকের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর রফিকুল ইসলামকে নথি চুরির দায়ে মতিঝিল থানায় দেওয়া হয় এবং একই অপরাধে বৃহস্পতিবার (০৩ জুন) কনিষ্ঠ হিসাব সহকারী ওলিউল ইসলামকে বরখাস্ত করা হয়।

এ বিষয়ে মতিঝিল থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম মোল্লা এ প্রতিবেদককে জানান, ‍‍‌‌‌‌‌‌‌‌‌‌‌‍‍‍‍“রফিকুল ইসলামের বিরুদ্ধে রাজউকের একজন সহকারী পরিচালক নথি চুরির মামলা করেছেন‌‌‌। অভিযুক্ত ব্যাক্তিকে আটক করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে।”

নাম প্রকাশ না করার শর্তে রাজউকের এক কর্মচারী বলেন, স্থায়ী কর্মচারী না হয়েও রফিকুল ইসলাম তার চাকরি জীবনের শুরু থেকেই (দীর্ঘ ২২ বছর) একই শাখায় কর্মরত! তার কর্মস্থল হচ্ছে উত্তরা ৩য় প্রকল্পে। প্রশ্ন রেখে ওই কর্মচারী আরও বলেন, “একজন অস্থায়ী কর্মচারী হয়ে কীভাবে রাজউকের অতি গুরুত্বপূর্ণ শাখার (এস্টেট ও ভূমি-১) গোপনীয় নথি তার হেফাজতে রাখে?”

এ বিষয়ে রাজউকের এক কর্মকর্তা এ প্রতিবেদককে বলেন, “দুজন কর্মচারী নথি চুরি করেছে। এদের মধ্যে ওলিউল ইসলাম রাউজকের স্থায়ী এবং রফিকুল ইসলাম অস্থায়ী কর্মচারী। অস্থায়ী কর্মচারীকে পুলিশে দেওয়া হয়েছে এবং ওলিউল ইসলামকে বরখাস্ত করা হয়েছে। তিনি আরও বলেন, তারা দু'জনই রাজউকের এস্টেট ও ভূমি-১ শাখার কর্মচারী। আমাদের কিছু গুরুত্বপূর্ণ নথি সরিয়েছে তারা।”



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top