ঢাকা শুক্রবার, ২৩শে জুলাই ২০২১, ৮ই শ্রাবণ ১৪২৮


রিমুভার ছাড়াই নেইলপলিশ তোলার ৮ উপায়


প্রকাশিত:
১৬ জুন ২০২১ ১৬:৩৫

আপডেট:
১৬ জুন ২০২১ ১৬:৩৭

ছবি-সংগৃহীত

নখ থেকে দ্রুত নেইলপলিশ তুলতে হবে, অথচ হাতের কাছে রিমুভার নেই। তাহলে উপায়? দুশ্চিন্তার কারণ নেই, হাতের কাছে রিমুভার না থাকলেও খুব সহজেই নেইলপলিশ তুলতে পারবেন। তাও আবার ঘরে থাকা উপকরণ দিয়েই। চলুন তবে জেনে নেওয়া যাক-

টুথপেস্ট: রিমুভার না থাকলে টুথপেস্ট দিয়ে আপনি অনেক সহজেই নেল পলিশ তুলে ফেলতে পারবেন। একটি পুরোনো ব্রাশে টুথপেস্ট নিয়ে নখের উপর খানিক সময় নিয়ে ঘষুন। তারপর ধুয়ে ফেলুন। ২-৩ বার এমন করলেই দেখবেন নখ একেবারে পরিষ্কার হয়ে গেছে। টুথপেস্টে থাকা ইথাইল নেইলপলিশেল রং সহজেই তুলে দেয়।


ডিওড্রেন্ট বা বডি স্প্রে: সবার ঘরেই একটি হলেও ডিওড্রেন্ট থাকে। ডিওড্রেন্ট বা বডি স্প্রেও ব্যবহার করতে পারেন নখ থেকে নেইলপলিশ তোলার জন্য। এটিও দু-তিন বার ব্যবহার করতে হবে।

হ্যান্ড স্যানিটাইজার: আজকাল সবার কাছেই হ্যান্ড স্যানিটাইজার আছে। ঘরে-বাইরে সবখানেই সঙ্গে থাকে এটি। জানেন কি? বেশ দ্রুত পুরোনো নেইলপলিশের রং তুলে দেয় এটি। নখে কয়েক ফোঁটা স্যানিটাইজার দিয়ে তুলো দিয়ে ঘষলেই উঠে যাবে রং। হ্যান্ড স্যানিটাইজারে থাকা স্পিরিট বা অ্যালকোহলের কারনণে দ্রুত রং ওঠে।

হেয়ার স্প্রে: নেইলপলিশ তোলার আরও এক বিকল্প উপায় হলো হেয়ার স্প্রের ব্যবহার। এতেও থাকে অ্যালকোহল। তাই একটি তুলোর বলে হেয়ার স্প্রে নিয়ে সেটি নখে ঘষলেই নেইলপলিশ উঠে যাবে আর নখ হবে পরিষ্কার।

লেবু ও ভিনেগার: লেবু ও ভিনেগারও নেইলপলিশ তুলতে অসাধারণ কাজ করে। একটি পাত্রে লেবুর রস আর ভিনেগার মিশিয়ে তাতে আঙুল ডুবিয়ে রাখুন পাঁচ মিনিট মতো। এবার একটি পুরনো ব্রাশ নিয়ে ওই মিশ্রণে ডুবিয়ে ঘষতে থাকুন নখ। লেবুতে থাকা সাইট্রিক অ্যাসিডের কারণে দ্রুত রং ওঠে।

হাইড্রোজেন পারঅক্সাইড: হাইড্রোজেন পারঅক্সাইড ব্যবহারেও নখের নেইলপলিশ উঠে যায়। একটি পাত্রে এক কাপ গরম পানি আর দু’ কাপ হাইড্রোজেন পারঅক্সাইড মিশিয়ে ১০ মিনিট আঙুল ডুবিয়ে রাখলেই রং উঠে যাবে।

তার্পিন তেল: ঘরে নতুন রং করার জন্য বাড়িতে তার্পিন তেল ব্যবহার করা হয়। তুলোয় অল্প তার্পিন তেল নিয়ে নখে আস্তে আস্তে ঘষলেই পুরনো নেইলপলিশ উঠে যাবে। রিমুভার না থাকলেও এটি ব্যবহার করেই কাজ চালাতে পারেন।


নেইলপলিশ: জানেন কি, নেইলপলিশ দিয়েও কিন্তু নেইলপলিশ তোলা যায়। নখে থাকা পুরোনো নেইলপলিশের উপর নতুন নেইলপলিশ ব্যবহারে তা নরম হয়ে আসবে। ফলে আপনি সহজেই আগের নেইলপলিশ তুলে ফেলতে পারবেন।



আপনার মূল্যবান মতামত দিন:


Top