10373

09/23/2024 টানা ৬ষ্ঠ জয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াল বার্সা

টানা ৬ষ্ঠ জয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াল বার্সা

ক্রীড়া ডেস্ক

১৩ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৪০

লা লিগায় জয়ের ধারা অব্যাহত রেখেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এতে টানা ষষ্ঠ জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে কাতালানদের ব্যবধান আরো বাড়ল। ১১ পয়েন্ট বেশি নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে ক্লাবটি । তবে ১-০ গোলে জেতার ম্যাচে লিড ধরে রাখতে বেশ কাঠখড় পোহাতে হয়েছে স্প্যানিশ কাপজয়ীদের।

এ নিয়ে টানা তৃতীয় ম্যাচ হারল ভিয়ারিয়াল। তবে গোল ব্যবধান আরও বাড়তে পারত। পুরো ম্যাচেই চীনের প্রাচীর হয়ে ছিলেন বার্সা ডিফেন্ডার আরাউহো। দুর্দান্ত ছিলেন বার্সা গোলরক্ষক টের স্টেগানও। নয়তো কয়েকবারই স্কোরবোর্ডে নাম তুলতে পারত ভিয়ারিয়াল প্লেয়াররা।

এদিন ম্যাচের ১৮তম মিনিটে বার্সার পক্ষে লিড এনে দেন ২০ বছর বয়সী ফরোয়ার্ড পেদ্রি। রবার্ট লেভানডফস্কির অসাধারণ এক পাস থেকে তিনি গোলটি করেন। চলতি লিগে এটি পেদ্রির ষষ্ঠ গোল।

এরপর আরও বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়েছিল জাভি হার্নান্দেজের দল। তবে লেভানডফস্কি, রাফিনহা ও পেদ্রিরা সেই সুযোগ নষ্ট করেছেন। তাদের বাধা হয়ে দাঁড়ান ভিয়ারিয়াল গোলরক্ষক পেপে রেইনা।

ম্যাচের ৯০তম মিনিটে গোল ব্যবধান সমান করে ফেলেছিল ভিয়ারিয়াল। কিন্তু রেফারির অফসাইডের বাঁশিতে সেটি বাতিল হয়ে যায়। এভাবে শেষ মিনিট পর্যন্ত গোল খাওয়ার আতঙ্কে ছিল কাতালানরা। ম্যাচের যোগ করা সময়ে হ্যান্ডবলের জেরে বার্সার বিপক্ষে পেনাল্টির দাবি ওঠে। তবে ভিএআরের কল্যাণে সেটি নাকচ হয়ে যায়।

এই জয়ে ২০১৯ সালের পর লিগ শিরোপার আরো কাছে পৌঁছে গেল জাভির শিষ্যরা। এ নিয়ে টানা ৬ ম্যাচেই ১-০ গোলে জিতল ক্লাবটি। ২১ ম্যাচে শীর্ষে থাকা কাতালানদের পয়েন্ট ৫৬। এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে সম্প্রতি পঞ্চম ক্লাব বিশ্বকাপ জেতা রিয়াল আছে দুইয়ে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]