10600

09/23/2024 এবার বিধ্বস্ত তুরস্কে মিলল ফুটবল ক্লাব কর্মকর্তার মরদেহ

এবার বিধ্বস্ত তুরস্কে মিলল ফুটবল ক্লাব কর্মকর্তার মরদেহ

ক্রীড়া ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:০৩

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পের দুই সপ্তাহ পেরিয়ে গেলেও ধ্বংসস্তূফ থেকে এখনো মিলছে নিখোঁজ মানুষের মরদেহ। এবার সে তালিকায় যোগ হলেন দেশটির সকার ক্লাব হাতাইস্পোরের স্পোটিং ডিরেক্টর তানের সাভুত। গত ৬ ফেব্রুয়ারি ভূমিকম্পের আঘাতের পর থেকে তিনি নিখোঁজ ছিলেন বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়।

এক টুইট বার্তায় সাভুতের মৃত্যুতে শোক জানিয়েছে তার ক্লাব হাতাইস্পোর। তারা জানান, ‘ক্লাবের স্পোর্টিং ডিরেক্টরের মৃত্যুতে আমরা গভীর সমবেদনা জানাচ্ছি। আমরা তোমার অবদান ভুলব না। আপনি স্বর্গে ভালো থাকুন। সবসময় আপনি আমাদের হৃদয়ে অবস্থান করবেন।’

তুর্কি ফুটবল ফেডারেশন এবং তুর্কি লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ দল গ্যালাতাসারেসহ কয়েকটি দল তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

জানা গেছে, ভয়াবহ ভূমিকম্পের ঘটনায় তানের সাভূত তার বিলাসবহুল আবাসিক ভবনে ভেঙে পড়া পাথর ও কংক্রিটের নিচে আটকে পড়েন। এর আগে একই এলাকায় ক্লাবটির ফুটবলার ক্রিশ্চিয়ান আসতুকেও উদ্ধার করা হয়েছিল।

২০১৩ সালে রোনেসান্স আবাসিক এলাকাটিতে বিলাসবহুল এপার্টমেন্ট নির্মাণ করা হয়। ওই এলাকাটিকে উল্লেখ করা হয় গরীব মানুষদের প্রতীক হিসেবে। নির্মাণ ত্রুটির কারণে এত বেশি সংখ্যক মানুষের প্রাণহানি হয়েছে বলে অভিযোগ উঠেছে। ৭.৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত কমপক্ষে ৪৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]