10854

09/23/2024 স্টেডিয়ামের নিরাপত্তায় নিয়োজিত সিসিটিভি ক্যামেরাই চুরি

স্টেডিয়ামের নিরাপত্তায় নিয়োজিত সিসিটিভি ক্যামেরাই চুরি

ক্রীড়া ডেস্ক

১ মার্চ ২০২৩ ০৩:০৭

পাকিস্তানে চলছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর পিএসএল। টুর্নামেন্ট চলাকালে দেশ-বিদেশের খেলোয়াড়সহ অসংখ্য দর্শকের আনাগোনা থাকে। তাই তাদের নিরাপত্তা জোরদারে স্টেডিয়ামে লাগানো হয়েছিল সিসিটিভি ক্যামেরা। যার মধ্যে আটটিই চুরি হয়ে গেছে। গত সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ঘটেছে এই ঘটনা!

দেশটির সংবাদমাধ্যম এআরআই নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। তাদের প্রতিবেদনে বলা হয়, নিরাপত্তার স্বার্থে গাদ্দাফি স্টেডিয়ামে সিসিটিভি ক্যামেরাগুলো লাগানো হয়েছিল। কেবল ক্যামেরাই নয়, জেনারেটর, ব্যাটারি ও ক্যামেরার সঙ্গে যুক্ত থাকা ফাইবার ক্যাবলও খোয়া গেছে। এতে সবমিলিয়ে কয়েক কোটি টাকার লোকসান হয়েছে বলে জানিয়েছেন স্টেডিয়াম কর্তৃপক্ষ।

পরবর্তীতে এই ঘটনায় গুলবার্গ থানায় দুটি অভিযোগ দায়ের করা হয়েছে। তবে দুদিন পেরোলেও এখন পর্যন্ত এতে জড়িত কাউকে গ্রেফতারের খবর পাওয়া যায়নি।

এদিকে, নিরাপত্তা সংক্রান্ত খরচের জেরে পাঞ্জাব সরকারের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে ঝামেলা সৃষ্টি হয়েছে। তবে পাঞ্জাব সরকার তাদের দাবির ওপর অনড় থাকলে লাহোর এবং রাওয়ালপিণ্ডির ম্যাচ করাচিতে সরিয়ে নেওয়া হবে। পিসিবির বরাত দিয়ে এমন তথ্যই জানিয়েছে সংবাদমাধ্যমগুলো।

পরবর্তীতে উভয়পক্ষের বৈঠকে সিদ্ধান্ত হয়, পাঞ্জাব সরকারকে এখন থেকে নিরাপত্তার কাজে কোনো অর্থ বরাদ্দ দিতে রাজি নয় পিসিবি। বিপরীতে ক্রিকেট বোর্ডকে ফ্র্যাঞ্চাইজিগুলো দাবি জানায়, প্রয়োজনে ভবিষ্যতে সংযুক্ত আরব আমিরাত কিংবা আমেরিকায় পিএসএল সরিয়ে নিয়ে যাওয়া যায় কিনা, সে বিষয়ে বিবেচনা করতে।

এতেই শেষ নয়, যখন পাঞ্জাবের দাবি উপেক্ষার সিদ্ধান্ত হয় তখনই তারা সুর নরম করে। তারা জানায়, পিএসএলের চলমান আসরের জন্য পাঞ্জাব সরকার লাহোর পর্বের ম্যাচগুলোর খরচ ভাগ করে নিতে রাজি। ফলে সূচি অনুযায়ী প্লে-অফের চারটি ম্যাচসহ পিএসএলের ৯টি ম্যাচ গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]