11187

09/23/2024 মালানকে ফিরিয়ে প্রথম আঘাত হানলেন তাসকিন

মালানকে ফিরিয়ে প্রথম আঘাত হানলেন তাসকিন

ক্রীড়া ডেস্ক

১২ মার্চ ২০২৩ ২১:৩৫

টস হেরে ব্যাটিং করতে নেমে ভালোই শুরু করেছিলেন দুই ইংলিশ ওপেনার ডেভিড মালান এবং ফিল সল্ট। তবে তাদেরকে বেশি দূর এগোতে দিলেন না তাসকিন আহমেদ। রয়কে ৫ রানে ফিরিয়ে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানলেন এই পেসার।

৩ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ এক উইকেট হারিয়ে ২১ রান। ৫ রান নিয়ে উইকেটে আছেন মঈন আলী, অপর অপরাজিত ব্যাটার সল্টের সংগ্রহ ৬ রান।

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান। মিরপুরে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন শামিম হোসেন। তার পরিবর্তে ফিরেছেন মেহেদি হাসান মিরাজ।

সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই ইংল্যান্ডের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে একাদশে জায়গা হারিয়েছেন মার্ক উড। এই পেসারের পরিবর্তে সুযোগ মিলেছে রেহান আহমেদের। ইংলিশদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে জাতীয় দলের ক্যাপ পেয়েছেন এই স্পিন বোলিং অলরাউন্ডার।

এদিকে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বড় জয় পেয়েছিল বাংলাদেশ। চট্টগ্রামে ইংলিশদের বিপক্ষে ৬ উইকেটের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। তাই আজ মিরপুরে জিততে পারলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করবে সাকিবের দল।

বাংলাদেশ একাদশ- রনি তালুকদার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ- ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক), ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কারেন, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জফরা আর্চার ও রেহান আহমেদ।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]