11195

09/23/2024 একশ’র আগেই ৬ উইকেট নেই ইংল্যান্ডের

একশ’র আগেই ৬ উইকেট নেই ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক

১২ মার্চ ২০২৩ ২২:৩৫

৫৭ রানে ৪ উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে স্যাম কারান এবং বেন ডাকেটের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালাচ্ছিল ইংল্যান্ড। তবে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না কারান। ১৬ বল খেললেও ১২ রানের বেশি করতে পারেননি তিনি। এই তরুণ ব্যাটারকে ফিরিয়ে ইনিংসে নিজের দ্বিতীয় উইকেট শিকার করলেন মিরাজ।

একই ওভারে রান আউটের শিকার হয়েছেন ক্রিস ওকস। মিরাজের করা ১৫তম ওভারের পঞ্চম বলে প্রান্ত বদল করতে গিয়ে সাজঘরে ফেরেন। তার আগে রানের খাতা খুলতে পারেননি তিনি।

১৫ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৯২ রান। ২১ রান নিয়ে উইকেটে আছেন ডাকেট, অপর অপরাজিত ব্যাটার জর্ডানের সংগ্রহ ১ রান।

এর আগে ইতিহাস গড়ার লক্ষ্যে খেলতে নেমে বল হাতে দারুণ শুরু বাংলাদেশের। তাসকিনের আগ্রাসী শুরুর পর বল হাতে সাফল্য পেলেন একে একে সাকিব, হাসান মাহমুদ ও মিরাজরা। ৭ রানের মধ্যে ইংল্যান্ড হারাল ৩ উইকেট, শুরুর ৯ ওভার শেষে ফিরে গেছেন চার জন ব্যাটার।

অন্যদিকে, সিরিজ বাঁচানোর লক্ষ্যে টস হেরে ব্যাট করতে নেমে রীতিমতো ধুঁকছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। যদিও শুরুটা খারাপ হয়নি তাদের। ভালোই শুরু করেছিলেন দুই ইংলিশ ওপেনার ডেভিড মালান এবং ফিল সল্ট। তবে তাদেরকে বেশি দূর এগোতে দেননি তাসকিন আহমেদ। ডেভিড মালানকে ৫ রানে ফিরিয়ে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানেন এই পেসার।

শুরুতে মালানকে হারিয়ে ততক্ষণেও চাপে নুইয়ে পড়েনি ইংল্যান্ড। আক্রমণাত্মক ব্যাটিংয়ে এগোচ্ছিলেন ফিল সল্ট। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছিলেন মঈন আলি। তবে আক্রমণে এসেই ফিল সল্টকে ফেরালেন সাকিব আল হাসান। সল্টকে সরে যেতে দেখে অফ স্টাম্পের ওপর বলটি করেছিলেন সাকিব। সে বলে আবার টার্নের সঙ্গে ছিল বাউন্স। গতি বৈচিত্র্যে ডানহাতি ব্যাটারকে পরীক্ষায় ফেলছিলেন। সেই পরীক্ষায় ব্যর্থ হয়ে ফিরতি ক্যাচ দিয়ে বিদায় নেন সল্ট। ১৯ বলে তিন চার ও এক ছক্কায় তিনি করেন ২৫ রান।

ধারাবাহিকভাবে ওপেনিংয়ে খেলা জস বাটলার আজ খেলতে নেমেছিলেন চারে। তবে ব্যাটিং অর্ডার বদলে সুফল পেলেন না। টানা দ্বিতীয় ম্যাচে হাসান মাহমুদের ইয়র্কারে কাটা পড়লেন। আগের ম্যাচে ক্যাচ আউট হলেও এবার হলেন বোল্ড। হাসান মাহমুদের স্বপ্নের মতো ডেলিভারির কোনো জবাব ছিল না ইংলিশ অধিনায়কের কাছে। ৬ বলে ৪ রান করে ফিরলেন সাজঘরে।

ফিল সল্ট ও জস বাটলারের বিদায়ের পর হাল ধরার দায়িত্বে ছিলেন মঈন আলি। তিনি সেটা মেটাতে গেলেন পাল্টা আক্রমণে। মিরাজের বলে সুইপ করে ছক্কার চেষ্টায় ধরা পড়লেন ডিপ মিডউইকেটে। একটি করে ছক্কা ও চারে মঈন করেন ১৭ বলে ১৫ রান।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]