11207

09/23/2024 মিরপুরে সিরিজ জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

মিরপুরে সিরিজ জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

১৩ মার্চ ২০২৩ ০০:০০

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেছেন মেহেদি হাসান মিরাজ। ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া এই ব্যাটার চতুর্থ উইকেট জুটিতে শান্তকে সঙ্গে নিয়ে জয়ের পথেই এগোচ্ছেন। এই দুই তরুণ ব্যাটারের দুর্দান্ত ব্যটিংয়ে মিরপুরে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ।

১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৯৫ রান। মিরাজ উইকেটে আছেন ১৯ রান নিয়ে, অপর অপরাজিত ব্যাটার শান্তর সংগ্রহ ৩২ রান।

এর আগে ইনিংস ওপেন করতে নেমে দুই অঙ্ক ছুঁতে পারেননি লিটন দাস। ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছেন তিনি। কিছুতেই যেন খোলস ছেড়ে বের হতে পারছেন না এই ওপেনার। ৯ রান করে লিটন সাজঘরে ফেরায় ভাঙে ১৬ রানের উদ্বোধনী জুটি।

লিটনের বিদায়ের পর আর বেশিক্ষণ টিকতে পারেননি রনি তালুকদার। এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর দলে ফেরা এই ওপেনার উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। জোফরা আর্চারের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে নামের পাশে যোগ করেছেন ১৪ বলে ৯ রান।

২৭ রানের মধ্যেই দুই ওপেনার ফিরলে বাংলাদেশের আকাশে শঙ্কার কালো মেঘ জমে। তবে শান্ত-হৃদয় জুটিতে সেই শঙ্কার মেঘ উড়ে গেছে। দুই তরুণের সাবলীল ব্যাটিংয়ে দশম ওভারে দলীয় অর্ধশতক পূর্ণ করে বাংলাদেশ। তবে এরপর আর বেশি দূর এগোতে পারলেন না হৃদয়।

১১তম ওভারে প্রথমবারের মতো বোলিংয়ে আসেন রেহান আহমেদ। অভিষিক্ত এই স্পিনার নিজের দ্বিতীয় বলেই উইকেটের দেখা পেয়েছেন। তার করা শট এবং ওয়াইড ডেলিভারীতে উড়িয়ে মারতে গিয়ে পয়েন্টে ধরা পড়েন তিনি।তার ব্যাট থেকে এসেছে ১৭ রান।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]