11720

09/23/2024 আইপিএলে শাহিন আফ্রিদির নকল

আইপিএলে শাহিন আফ্রিদির নকল

ক্রীড়া ডেস্ক

২ এপ্রিল ২০২৩ ২৩:৩৬

আইপিএলের ম্যাচে মোহালিতে মুখোমুখি হয়েছিল পাঞ্জাব কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। ম্যাচটিতে পাঞ্জাবের হয়ে দুর্দান্ত বল করেন আর্শদীপ সিং। তিন তিনটি উইকেট নেন তিনি।

কিন্তু উইকেট শিকারের পর তার উদযাপন করার ভঙ্গি নিয়ে তুমুল ‘হইচই’ চলছে সোশ্যাল মিডিয়ায়। অভিযোগ উঠেছে আর্শদীপ নাকি পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদিকে নকল করেছেন।

পাকিস্তানের বাঁহাতি পেসার আফ্রিদিকে দেখা যায় উইকেট নেওয়ার পর দু’হাতে ঠোঁট স্পর্শ করে তা দু’দিকে ছড়িয়ে দিতে। দুই হাত পাখির মতো মেলে দেন তিনি।

যা তার ট্রেডমার্ক সেলিব্রেশন। শনিবার আইপিএলে একই রকম ভঙ্গিতে সেলিব্রেশন করতে দেখা যায় আর্শদীপকেও। তিনিও দু’হাতে ঠোঁট স্পর্শ করেন এবং দু’পাশে হাত মেলে দেন। যা দেখে পাক পেসার ভক্তরা মনে করছেন শাহিনকে নকল করেছেন ভারতীয় পেসার।

তবে আর্শদীপের সমর্থকরা মনে করছেন শাহিন নন, ভারতের বাঁহাতি পেসারের অনুপ্রেরণা জহির খান। ভারতের সাবেক এই পেসারের উদযাপন করার ভঙ্গি তরুণ পেসার আর্শদীপ অনুকরণ করেছেন বলে মত অনেকের।

এদিন কেকেআরের ওপেনার মনদীপ সিং আর্শদীপের প্রথম বল পুল খেলতে গিয়ে আউট হন। ডিপ মিড উইকেটে ক্যাচ দেন তিনি। সেই উইকেট তুলে নিয়ে আর্শদীপ দু'হাত ছড়িয়ে সেলিব্রেশন করেন। ঠিক সেই ওভারের শেষ বলেও উইকেট তুলেন নেন এই পেসার।

কেকেআরের ওপেনার অনুকূল রায়কে চেষ্টা করেন মিড-অনের ওপর থেকে একটি উঁচু শট খেলার। কিন্তু ঠিকভাবে বলে সংযোগ করতে না পারায় মিড উইকেটে ক্যাচ দিয়ে আউট হন। এই উইকেট নেওয়ার পর আর্শদীপকে আগের মতো সেলিব্রেশন করতে দেখা যায়নি।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]