11760

09/23/2024 ধোনির ব্যাটে মাইলফলকের আলো, গ্যালারিতে ফ্ল্যাশ-লাইটের

ধোনির ব্যাটে মাইলফলকের আলো, গ্যালারিতে ফ্ল্যাশ-লাইটের

ক্রীড়া ডেস্ক

৪ এপ্রিল ২০২৩ ১৭:৫৯

হার দিয়ে আইপিএল ১৬তম আসর শুরুর পর দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ রান করা চেন্নাই আগে ব্যাট করে ২১৭ রান সংগ্রহ করে। ১২ রানে দলের জয় পাওয়ার ম্যাচে মাইলফলক স্পর্শ করেছেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

তবে সাত নম্বরে নামা ধোনির জন্য অধীর আগ্রহে বসেছিলেন দর্শকরা। মাঠে তিনি পা রাখতেই তাই সবাই উচ্ছ্বাসে মেতে ওঠেন। ইনিংসের শেষদিকে নেমে ধোনি বল পেয়েছিলেন মাত্র তিনটি। প্রথম দুটি বলেই তিনি ছক্কা হাঁকান। হ্যাটট্রিকের লক্ষ্যে তৃতীয় বলেও সজোরে ব্যাট চালিয়েছিলেন তিনি।

কিন্তু সেটি আর ব্যাটে-বলে ঠিকভাবে সংযোগ হয়নি। ধোনির ব্যাট যখন দ্যুতি ছড়াচ্ছিল, তখন গ্যালারিও জ্বলে ওঠে। দর্শকরা মোবাইলের ফ্ল্যাশ-লাইট জ্বালিয়ে ভিন্নরকম আবহ তৈরি করেন।

৩ বলে ১২ রান করে ধোনি আইপিএলের ৫ হাজার রানের ক্লাবে ঢুকে পড়েন। এই ম্যাচের আগে আইপিএলে ২৩৫ ম্যাচে ৪৯৯২ রান ছিল চেন্নাই অধিনায়কের। ২৪টি অর্ধশত দিয়ে তিনি ওই ক্লাবে প্রবেশ করেন পঞ্চম ভারতীয় এবং একমাত্র উইকেটরক্ষক হিসেবে।

২২৪ ম্যাচে ৬৭০৬ রান করে শীর্ষে আছে বিরাট কোহলি। শিখর ধাওয়ান দুই নম্বরে। তিনি ২০৭ ম্যাচে ৬২৮৪ রান করেছেন। এছাড়া বাকি দুই ব্যাটার হলেন রোহিত শর্মা ও সুরেশ রায়না।

দুই ছয়ের পর দর্শকদের আফসোস, ধোনি কেন আরও আগে নামলেন না! তিনি মাঠে নামার সময় দর্শকরা দাঁড়িয়ে তাকে অভ্যর্থনা জানান। এরপর একটা ছয় মারতেই তাদের মোবাইলের সব লাইট জ্বলে ওঠে।

দিনশেষে মাইলফলক ছোঁয়া ধোনির দল জয় নিয়ে মাঠ ছাড়ে। বড় সংগ্রহের পথে চেন্নাইয়ের ওপেনিং জুটিতেই আসে ১১০ রান। সর্বোচ্চ রান করেন ৩১ বলে ৫৭ রানে আউট হন রুতুরাজ। এ নিয়ে পরপর দুই ম্যাচেই ফিফটি পেলেন এই ভারতীয় ব্যাটার। এছাড়া কিউই ব্যাটার ডেভন কনওয়ে করেন ২৯ বলে ৪৭ রান।

জয়ের লক্ষ্যে ব্যাটে নেমে সমান লড়াইয়ে ম্যাচ জমিয়ে তোলেন লক্ষ্ণৌ ব্যাটাররা। তবে ইংলিশ অলরাউন্ডার মঈন আলীর ঘূর্ণিতে তারা শেষহাসি হাসতে পারেনি। ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন মঈন। এর আগে উদ্বোধনী ম্যাচে টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট লায়ন্সের কাছে হেরে যায় চেন্নাই।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]