11802

09/23/2024 সাকিবের অর্ধশতকে নির্ভার বাংলাদেশ

সাকিবের অর্ধশতকে নির্ভার বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

৫ এপ্রিল ২০২৩ ১৭:৫২

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আগের দিনের করা ৩৪-এর সঙ্গে মাত্র ৬ রান যোগ করতেই ফেরেন মুমিনুল হক। এরপর অবশ্য টাইগারদের ব্যাকফুটে চলে যাওয়ার কথা ছিল।

সেটি খুব ভালোভাবেই সামাল দিয়েছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। সাকিব ব্যক্তিগত ৩১তম অর্ধশতক। এই কীর্তি গড়তে তিনি খেলেছেন মাত্র ৪৫ বল।

এর আগেরদিন ৩৪ রানে ২ উইকেট নিয়ে দিন শেষ করেছিল টাইগাররা। কিন্তু পরদিনের শুরুতেই মার্ক অ্যাডায়ারের বলে ব্যক্তিগত ১৭ রান করে ফেরেন মুমিনুল।

এরপর সাকিব-মুশফিক মারমুখী মেজাজে ব্যাট চালাতে শুরু করেন। দুজনের জুটিতে মাত্র ৫৩ বলেই ৫০ রান পূর্ণ হয়। তবে মুশফিকের চেয়ে তুলনামূলক বেশি আক্রমণাত্মক খেলছেন সাকিব।

ব্যক্তিগত অর্ধশতক তোলার সময়ও সাকিব পরপর দুই বলে চারের বাউন্ডারি খেলেন। তার পুরো ইনিংসই তিনি সাজিয়েছেন আইরিশ বোলারদের বল একের পর এক সীমানাছাড়া করে। এই মুহূর্তে অপরাজিত সাকিব ৫৭ রান এবং মুশফিক ব্যাট করছেন ২৬ রানে।

এর আগেরদিন ইনিংসের শুরুতে ব্যাট করতে নেমেছিলেন নাজমুল হোসেন শান্ত এবং তামিম ইকবাল। তবে শুরুতেই গোল্ডেন ডাকে ফিরে যান শান্ত। এরপর দিনের শেষ বলে বিদায় নেন তামিমও।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]