11916

09/23/2024 জয়সাওয়ালের থেকে ওয়ার্নারকে শিখতে বলছেন শেবাগ

জয়সাওয়ালের থেকে ওয়ার্নারকে শিখতে বলছেন শেবাগ

ক্রীড়া ডেস্ক

৯ এপ্রিল ২০২৩ ২৩:১২

ঋষভ পান্তের অনুপস্থিতিতে দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব দিচ্ছেন ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় দফায় ফ্র্যাঞ্চাইজিটির অধিনায়কত্ব করতে গিয়ে হার যেন পিছু ছাড়ছে না এই অজি ওপেনারের। দলের এমন বাজে পারফরম্যান্সের দায়ে সমালোচনার শিকার হচ্ছেন তিনি।

প্রশ্ন ওঠছে তার নিজের ব্যাটিং নিয়েও। এমনকি তরুণ ইয়াশভি জয়সাওয়ালের থেকে ওয়ার্নারকে ব্যাটিং শেখার পরামর্শ দিয়েছেন বীরেন্দর শেবাগ।

চলমান আসরে এখনও পর্যন্ত ৩ ম্যাচ খেলেছে দিল্লি। সবগুলো ম্যাচেই ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ওয়ার্নার। ৩ ম্যাচের মধ্যেই দুটিতেই হাফ সেঞ্চুরি পেয়েছেন। প্রথম ম্যাচে লক্ষ্মৌ সুপার জায়ান্টসের বিপক্ষে করেছিলেন ৫৬ রান।

রপর গুজরাটের বিপক্ষে ৩৭ রানের বেশি করতে না পারলেও রাজস্থান রয়্যালসের বিপক্ষে খেলেছেন ৬৫ রানের ইনিংস।

তারপরও তিনি সমালোচিত হচ্ছেন তার ব্যাটিং স্ট্রাইকরেটের কারণে। শেবাগের মতে এই অজি ওপেনারের ধীরগতির ব্যাটিংয়ের কারণেই হারের বৃত্তে৩ ঘুরপাক খাচ্ছে দল। ভারতের সাবেক এই ওপেনারের মতে, কেউ যদি ২৫ বলে ফিফটি না করতে পারে, তাহলে তার আইপিএলে খেলতে আসা উচিত না।

শেবাগ বলেন, ‘আমি মনে করি এখনই সময় তাকে ইংলিশে বলার, যাতে করে ওয়ার্নার এটা শুনে মন খারাপ করে। যদি তুমি শুনে থাকো, দয়া করে ভালো খেলো। ৫০ রান করো ২৫ বলে। শেখো ইয়াশভি জয়সাওয়ালের কাছ থেকে। সে ফিফটি করেছে ২৫ বলে। যদি তুমি সেটা করতে না পারো, তাহলে আইপিএল খেলতে এসো না।’

‘দলের জন্য এটাই ভালো হত যদি ওয়ার্নার ৫৫-৬০ না করে ৩০ রান করে আউট হত, তাহলে রভম্যান পাওয়েল, ইশান পোরেলের মত ক্রিকেটাররা আরও আগে আসতে পারতেন ব্যাটিংয়ে। এই ক্রিকেটারদের জন্য বল বাকি ছিল না।’-তিনি আরও যোগ করেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]