12108

09/23/2024 মন বলছে লিটনকে খেলাও : আকাশ চোপড়া

মন বলছে লিটনকে খেলাও : আকাশ চোপড়া

ক্রীড়া ডেস্ক

১৬ এপ্রিল ২০২৩ ২১:৩১

আর মাত্র ঘণ্টা খানেক পরই লিটন দাসের উপস্থিতিতে দ্বিতীয় ম্যাচে নামছে কলকাতা নাইট রাইডার্স। ঘরের মাঠে অনুষ্ঠিত গত ম্যাচে সুযোগ না পেলেও টাইগার ওপেনার কঠোর অনুশীলনে নজর কেড়েছেন। অভিষেকের অপেক্ষায় থাকছেন আজকের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষের ম্যাচেও।

ইতোমধ্যে সকালে নিজের প্রস্তুতির কথাও সামাজিক মাধ্যমে জানিয়েছেন লিটন। ভারতীয় ক্রিকেটবিশ্লেষক আকাশ চোপড়াও মনেপ্রাণে চান, লিটন কেকেআরের একাদশে থাকুক।

দুই দিন আগে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ঘরের মাঠ ইডেন গার্ডেনসে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচে লিটন দাসের আইপিএল অভিষেক হওয়ার প্রবল সম্ভাবনা ছিল। কেকেআরের দলীয় প্রচারই মূলত বাংলাদেশি দর্শকদের সেই আশা দেখায়। কিন্তু সেই স্বপ্ন পূরণ হয়নি লিটন ও এদেশীয় দর্শকদের।

বাংলাদেশি দর্শকদের মতোই লিটনকে মাঠে দেখতে মুখিয়ে আছেন আকাশ চোপড়া। নিজের ইউটিউব চ্যানেলে এই ক্রিকেটবিশ্লেষক বলছেন, ‘আমার মনে হয় গুরবাজকে এখন বাদ দেওয়া উচিত। আমার মন বলছে লিটন দাসকে খেলাও। তবে মনে হচ্ছে জেসন রয়কে সুযোগ দেবে। জেসন রয়ের সঙ্গে নারায়ণ জাগদিশান ওপেন করলে জাগদিশান উইকেটকিপিং করতে পারে।’

কলকাতায় বিদেশি হিসেবে এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছেন আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ, ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও স্পিনার সুনীল নারাইন, নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন ও টিম সাউদি। এর মধ্যে লিটনের মূল প্রতিদ্বন্দ্বী দুই ওপেনার গুরবাজ ও রয়।

এই মৌসুমে কলকাতার হয়ে সবকটি ম্যাচ খেলেছেন গুরবাজ। এখন পর্যন্ত খেলা ৪ ম্যাচে রান করেছেন ৯৪। দ্বিতীয় ম্যাচে ফিফটি করা গুরবাজ ব্যর্থ হয়েছেন সর্বশেষ দুই ম্যাচে। তাই আকাশ চোপড়া মনে করছেন দল থেকে বাদ পড়তে যাচ্ছেন গুরবাজ। তবে গত ম্যাচে লিটনের পাশাপাশি মাঠে নামার সম্ভাবনা ছিল রয়েরও। তবে লিটন-রয় কাউকেই একাদশ এবং ইম্প্যাক্ট প্লেয়ারের তালিকায় রাখেনি কলকাতা।

এদিকে, গত দুই ম্যাচে ব্যর্থতার পরও গুরবাজকে দলে দেখতে চান ক্রিকেটবিশ্লেষক ইয়ান বিশপ। ইএসপিএন ক্রিকইনফোর টাইম আউট অনুষ্ঠানে এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি উদাহরণ হিসেবে টেনে আনেন চেন্নাই সুপার কিংসেকে, ‘জানি না, গুরবাজকে খেলাবে কি না।

চেন্নাইয়ের একটা বিষয় আমি পছন্দ করি, ওরা ঐতিহাসিকভাবেই খেলোয়াড়দের সুযোগ দেয়। কেউ ব্যর্থ হলেও তাকে তারা সুযোগ দিয়ে যায়। গুরবাজকে নিয়ে কলকাতা যে সিদ্ধান্তই নিক না কেন, আমি চাই দল তার ওপর ভরসা রাখুক।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]