12129

09/23/2024 ভবিষ্যৎ গন্তব্য নিয়ে যা বললেন মেসি

ভবিষ্যৎ গন্তব্য নিয়ে যা বললেন মেসি

ক্রীড়া ডেস্ক

১৭ এপ্রিল ২০২৩ ১৮:৫৫

এই মুহূর্তে ফুটবল বিশ্বে সবচেয়ে চর্চিত বিষয় লিওনেল মেসির ভবিষ্যৎ গন্তব্য। চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরোচ্ছে লিওনেল মেসির। প্যারিস জায়ান্টসদের হয়ে চুক্তি নবায়ন নিয়ে রয়েছে ঘোর অনিশ্চয়তা।

গুঞ্জন রয়েছে, পুরনো ক্লাব বার্সেলোনাতে ফিরতে পারেন আর্জেন্টাইন মহাতারকা। তবে বিপরীতে আরও বেশ কয়েকটা ক্লাবের নামও শোনা যাচ্ছে। তবে নিজের পরবর্তী গন্তব্য নিয়ে চারপাশে নানা ধরনের গুঞ্জন থাকলেও এ নিয়ে মুখ বন্ধই রেখেছিলেন মেসি।

তবে এবার নিজের ভবিষ্যৎ নিয়ে কথা না বলে আর পারলেন না আর্জেন্টাইন মহাতারকা। ফ্রান্সের খ্যাতনামা প্রসাধনী ফ্যাশন হাউস লুই ভিতোঁর এক বিজ্ঞাপনচিত্রের প্রচারণার জন্য ধারণকৃত বিবৃতিতে নিজের ভবিষ্যৎ নিয়ে সম্প্রতি তিনি বলেছেন, ভবিষ্যতে তার জন্য কী অপেক্ষা করছে, তা তিনি জানেন না।

পিএসজির সঙ্গে সময়টাও ভালো যাচ্ছিল না। কাতার বিশ্বকাপের পরপরই ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়নের কথা থাকলেও, এপ্রিলে এসেও দুপক্ষ সেটি বাস্তবায়ন করতে পারেনি। অবশ্য আর্জেন্টাইন তারকার সঙ্গে চুক্তি করতে উদগ্রীব প্যারিস জায়ান্টসরা। কিন্তু ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লে-র নীতিতে বাঁধা পিএসজি।

গণমাধ্যমে দাবি, এই নীতি ভঙ্গ করায় গত সেপ্টেম্বরে ৮ দশমিক ৬ মিলিয়ন পাউন্ড জরিমানা দিতে হয়েছিল ক্লাবটিকে। ভবিষ্যতে আরও বড় শাস্তি এড়াতে তাদের ক্লাবের মজুরি খরচ কমাতে হবে। যার কারণে নতুন চুক্তিতে মেসির বেতন কমাতে চায় পিএসজি।

তবে আপোস করতে নারাজ মেসি। আর্জেন্টাইন মহাতারকা কিলিয়ান এমবাপের সমপর্যায়ের বেতন চান। যে কারণেই এখনো থমকে আছে চুক্তি। এমন অবস্থায় গুঞ্জন, প্যারিস ছেড়ে যেতে পারেন আর্জেন্টাইন তারকা। তাকে পেতে ইতোমধ্যে বড় অঙ্কের অর্থ নিয়ে হাজির সৌদি আরবের ক্লাব আল হিলাল ও আমেরিকান ক্লাব ইন্টার মায়ামি। তবে শোনা যাচ্ছে ইউরোপের বাইরের ক্লাবে যেতে চাচ্ছেন না মেসি। আর তাই আগ্রহে রয়েছে বার্সেলোনা।

নিজের ভবিষ্যৎ নিয়ে যখন এত জল্পনা-কল্পনা, তখন মেসি সেটির ভার সৃষ্টিকর্তার হাতেই ছেড়ে দিয়েছেন। বলেন, ‘আমি কল্পনা করতে পছন্দ করি। কী হতে পারে, তা নিয়ে ভাবতে পছন্দ করি। কিন্তু আমি সত্যিই জানি না, আমার ভবিষ্যৎ কোথায়। সৃষ্টিকর্তা যেখানে রেখেছেন, সেখানেই হবে।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]