12197

09/23/2024 শচীন পুত্রের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক

শচীন পুত্রের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক

ক্রীড়া ডেস্ক

২০ এপ্রিল ২০২৩ ১৯:৪৫

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অভিষেকেই আলোচনায় ছিলেন অর্জুন টেন্ডুলকার। তবে সেটা পারফরম্যান্সের জন্য নয়, মূলত শচিন টেন্ডুলকারের ছেলে বলেই তার ওপর বাড়তি আকর্ষণ ছিল। তবে পরের ম্যাচে সুযোগ পেয়ে নিজেকে কিছুটা হলেও প্রমাণ করেছেন এই পেসার। রশিদ লতিফের মতে, অ্যাকশন নিয়ে কাজ করলে কয়েক বছরের মধ্যে ভালো ক্রিকেটার হয়ে উঠতে পারেন অর্জুন।

পাকিস্তানের সাবেক এই অধিনায়কের মতে, অর্জুনের বেশ কিছু জায়গায় কাজ করতে হবে। তবে এই তরুণ পেসারের উন্নতিরও যথেষ্ট সম্ভাবনা দেখছেন তিনি। তবে সফল হতে, কঠোর পরিশ্রমের বিকল্প দেখছেন না রশিদ লতিফ।

তিনি বলেন, 'সে এখনও ক্যারিয়ারের শুরুর দিকে আছে। কঠোর পরিশ্রম করতে হবে তাকে। তার ‘অ্যালাইনমেন্ট’ খুব ভালো নয়, এজন্য বেশি গতি দিতে পারছে না। যদি ভালো কোনো বায়োমেকানিক্যাল বিশেষজ্ঞের পরামর্শ পায় সে, তাহলে তার গতি আরও বাড়তে পারে।'

'ব্যাপারটা খুব স্পর্শকাতর, কারণ একজন খেলোয়াড়কে এই পর্যায়ে কোচিং দিয়ে বদলে ফেলা সহজ নয়। শচিন নিজেও এটা করতে পারতেন, তবে তিনি হয়তো ঘরোয়া ক্রিকেটের ওপর নির্ভর করেছেন। বোলিংয়ের সময় ভিত্তিটা শক্তিশালী হওয়া প্রয়োজন। সে যখন ল্যান্ড করছে, সে ভেতরে আসার বদলে বাইরের দিকে সরে যায়। তার ব্যালান্স খুব ভালো নয়, যা গতিতে প্রভাব ফেলছে।'-আরও যোগ করেন রশিদ লতিফ।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]