12653

09/23/2024 ৪ বছর পর সৌম্যের সেঞ্চুরি

৪ বছর পর সৌম্যের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

১৪ মে ২০২৩ ০১:৪৪

শুরুতে আলো ছড়ালেও আচমকা হাওয়ায় নিভে গেছে ক্যারিয়ারের প্রদীপ, বাংলাদেশের ক্রিকেটে এমন গল্প আছে অহরহ। ভিন্ন পথে হাঁটতে পারেননি সৌম্য সরকারও। অথচ তার ক্যারিয়ারের শুরুটা ছিল আশা জাগানিয়া।

সম্ভাবনাময় এই ব্যাটারের এমন অসময়ে ডুবে যাওয়া বাংলাদেশ ক্রিকেটের জন্যও হতাশার। তবে দীর্ঘ চার বছর পর আজ ঢাকা প্রিমিয়ার লিগে সেঞ্চুরির দেখা পেলেন এই ব্যাটার।

সুপার লিগের শেষ ম্যাচে আজ শনিবার লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি হয়েছিল সৌম্য সরকারের মোহামেডান স্পোর্টিং ক্লাব। ২৯৯ রানের টার্গেট তাড়ায় নেমে মোহামেডান জিতে যায় ১ বল এবং ৪ উইকেট হাতে রেখেই।

ওপেনিংয়ে নেমে সৌম্য খেলেন ১১১ বলে ৭টি চার এবং ৪টি ছক্কায় ১০২ রানের ইনিংস। এর আগে মাশরাফিকে বাউন্ডারি মেরে ৬৫ বলে পূরণ করেন ফিফটি। এরপর ১০৮ বলে তিন অঙ্ক স্পর্শ করেন মুক্তার আলীকে নান্দনিক শটে লং অন দিয়ে বাউন্ডারি মেরে।

লিস্ট ‘এ’ ক্রিকেটে সৌম্য সেঞ্চুরি পেলেন চার বছর পর। ২০১৯ সালে আবাহনীর হয়ে ২০৮ রানের বিস্ফোরক ইনিংসটাই এত দিন তার সর্বশেষ তিন অঙ্কের ইনিংস হয়ে ছিল। এ ছাড়া সাদা পোশাকের বিসিএলে সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন ২০২১ সালে।

এবারের ডিপিএলে এক সেঞ্চুরি এবং এক ফিফটিতে ২৯৩ রান করেছেন সৌম্য। গড় মাত্র ২৬.৬৪, যা তার সঙ্গে মানানসই নয়। সম্প্রতি জাতীয় দলের কোচ চন্দিকা হাতুরাসিংহে বলেছেন, তার অন্যতম প্রিয় শিষ্য সৌম্য রান করতে পারলে জাতীয় দলে বিবেচনা করা হবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]