12694

09/23/2024 ইংল্যান্ডে সম্ভবত নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছি: তামিম

ইংল্যান্ডে সম্ভবত নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছি: তামিম

ক্রীড়া ডেস্ক

১৫ মে ২০২৩ ১৮:১৫

ক্যারিয়ারের শুরুর দিকে ২০১০ সালে লর্ডসে সেঞ্চুরি করে হইচই ফেলে দিয়েছিলেন তামিম ইকবাল। ইংল্যান্ডের বিপক্ষে সেই অবিস্মরণীয় সেঞ্চুরিতে ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসের অনার্স বোর্ডে নাম ওঠে টাইগার ক্রিকেটের তারকা এই ওপেনারের।

যে কারণে ইংল্যান্ডের মাটিতে খেলার প্রতি সবসময়ই আলাদা ভালোলাগা কাজ করে তামিমের। তবে গতকাল (রোববার) ইংল্যান্ডের মাটিতে হয়তো শেষ ম্যাচটাই খেলে ফেললেন টাইগার ওয়ানডে অধিনায়ক।

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান অনুযায়ী আগামী কয়েক বছরে ইংল্যান্ডের মাটিতে কোনো ম্যাচ নেই বাংলাদেশের। যে কারণে আইরিশদের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তামিমের কাছে জানতে চাওয়া হয়েছিল ইংল্যান্ডের মাটিতে কি শেষ ম্যাচ! জবাবে টাইগার এই অথিনায়ক বলেন, ‘আমি সম্ভবত ইংল্যান্ডে শেষ ম্যাচটা খেলে ফেলেছি, বিশেষ করে আন্তর্জাতিক ম্যাচের কথা বলব। আগামী তিন-চার বছরে কোনো সূচি নেই। কাজেই এটাই সম্ভবত আমার শেষ ম্যাচ। খুব উপভোগ করেছি।’

নিজের শেষ ম্যাচ খেললেন! মন খারাপ কি না জানতে চাইলে তামিম বলেন, 'অবশ্যই ( শেষ ম্যাচ খেলায় মন খারাপ)। আমি এই সিরিজের আগেই চিন্তা করছিলাম। কারণ এই সূচিতে তিন-চার বছরে এরকম আর কিছু নেই। আমি ভালো কিছু একটা আশা করছিলাম। কারণ আমি এখানে যখন প্রথম আসি তখন এটা বিশেষ ছিল। এবারেরটা আমার শেষ ছিল। আর তাই আমি বিশেষ কিছু করতে চেয়েছি। দুর্ভাগ্যজনকভাবে করতে পারছিলাম না। যাই হোক এটা ভালো যে কিছু রান করা গেছে, অবশেষে স্মৃতিটাকে ভালো রাখার জন্য।'

আইসিসির ফিউচার ট্যুর প্লান অনুযায়ী ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত করা ভবিষ্যৎ সূচির পরিকল্পনায় ইংল্যান্ডে বাংলাদেশের কোনো সফর নেই, ম্যাচও নেই। ততদিন পর্যন্ত হয়ত আন্তর্জাতিক ক্যারিয়ারে থাকবেন না তামিম! তেমনটিই হয়তো ইঙ্গিত দিয়েছেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]