12714

09/23/2024 ট্রলের জবাব রানে দিচ্ছেন শান্ত

ট্রলের জবাব রানে দিচ্ছেন শান্ত

ক্রীড়া ডেস্ক

১৫ মে ২০২৩ ২৩:৫৩

নাজমুল হোসেন শান্ত গত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাজে ফর্মের কারণে ব্যাপক ট্রোল ও সমালোচনার শিকার হন। তবে সেই বিশ্বকাপে ব্যাট হাতে দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে ইঙ্গিত দিয়েছিলেন তিনিই নেতৃত্ব দিচ্ছেন।

এরপর শুধু ধমকই নয়, সেই সব ট্রল-সমালোচনার জবাবও দেন ব্যাট হাতে। গতকালের ম্যাচের পর এই ব্যাটসম্যানের প্রশংসা করেছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে বড় অবদান নাজমুল হোসেন শান্তর। ৬৫.৩৩ গড়ে সিরিজের সর্বোচ্চ ১৯৬ রান এসেছে তার ব্যাট থেকে। যেখানে তিনি ব্যাটিং করেছেন ১০২.৬১ স্ট্রাইকরেটে। এমন পারফরম্যান্সে সিরিজ সেরার পুরস্কার ওঠেছে তার হাতে।

শান্তর জন্য সিরিজটি প্রাপ্তিতে ভরপুর ছিল। প্রথম ম্যাচটি যদিও ছিল অপূর্ণতার। আউট হয়ে যান ৪৪ রান করে। তবে পরের ম্যাচে দলের অসাধারণ রান তাড়ায় নায়ক তিনি ৯৩ বলে ১১৭ রান করে। যেটি তাকে এনে দেয় এই সংস্করণে প্রথমবার ম্যাচ সেরা হওয়ার সম্মান। শেষ ম্যাচে ব্যাট হাতে খেলেন ক্যামিও ইনিংস আর বল হাতে স্বাদ পান প্রথম আন্তর্জাতিক উইকেটের। তাতে নিশ্চিত হয় দলের সিরিজ জয় আর নিজে পান প্রথমবার ম্যান অব দা সিরিজের স্বীকৃতি।

গত বছর পর্যন্ত ১৫ ওয়ানডে খেলে একবারও ৪০ ছুঁতে পারেননি শান্ত। এ বছর ৭ ওয়ানডেতে ১ সেঞ্চুরি ও ৩ ফিফটি হয়ে গেল। ব্যাটিংয়ে এই ধারাবাহিকতার পাশাপাশি আলাদা করে নিজেকে ফুটিয়ে তুলেছেন তিনি ফিল্ডিংয়ে। এই আয়ারল্যান্ড সিরিজেও অসাধারণ ফিল্ডিং করেছেন মাঠের নানা প্রান্তে। এসবের পাশাপাশি শান্তর দল অন্তপ্রাণ মানসিকতাও তুলে ধরলেন তামিম।

তিনি বলেন, 'গত ২-৩ সিরিজে সে খুব ভালো খেলছে। নিয়মিত চলছে। যা আমাদের জন্য দারুণ। তিন নম্বর এমন একটি অবস্থান যেখানে আমরা দীর্ঘদিন ধরে নিয়মিত কাউকে পাইনি। আমার মনে হয় সে তিন নম্বরে জায়গা করে নিয়েছে।'

'সে রান করছে নিয়মিত। শুধু রানই নয়, যেভাবে সে মাঠে ফিল্ডিং করে, সব জায়গায় নিজের সেরাটা দেয়। গ্রেট টিমম্যান… ওর জন্য আমি খুবই খুশি।'-আরও যোগ করেন বাংলাদেশ অধিনায়ক।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]