12786

09/23/2024 ধোনি এখনই অবসর নিলে অবাক হবেন পিটারসেন

ধোনি এখনই অবসর নিলে অবাক হবেন পিটারসেন

ক্রীড়া ডেস্ক

১৮ মে ২০২৩ ১৮:১৩

বয়স আর ফিটনেসে কিছুটা ভাটা পড়লেও পারফরম্যান্স বিবেচনায় এখনও বাকি সতীর্থদের টেক্কা দেন মহেন্দ্র সিং ধোনি। চলমান আইপিএলেও দলের সেরা পারফর্মারদের একজন তিনি।

তবে গুঞ্জন আছে, এই আসর দিয়েই হয়তোবা ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ৪১ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটার। যদি এমন খবর সত্যি হয়, তাহলে খানিকটা অবাকই হবেন কেভিন পিটারসেন। ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক মনে করেন, ধোনির খেলা চালিয়ে যাওয়া উচিত।

চলমান আসরে চেন্নাইয়ের ১৩ ম্যাচে ৯টিতে ব্যাট হাতে দেখা গেছে ধোনিকে। ৭টিতেই রয়ে গেছেন অপরাজিত। বল খেলতে পেরেছেন সব মিলিয়ে মোট ৫০টি। এতেই ১০টি ছক্কায় রান করছেন ৯৮। স্ট্রাইক রেট ১৯৬।

পিটারসেন বলেন, 'আমি খুবই অবাক হবো যদি এটাই তার শেষ আসর হয়। আমি মনে করি, ইমপ্যাক্ট খেলোয়াড়ের নিয়ম তার জন্য বাড়তি সুবিধা, সে ২০ ওভার উইকেটকিপিং করতে পারবে এবং যেকোনো জায়গায় ব্যাটিং করতে পারবে।'

'অধিনায়ক হিসেবে তার সিদ্ধান্ত নেয়ার দক্ষতা দলের জন্য বাড়তি পাওয়া এবং তার উইকেটকিপিংও যথেষ্ট ভালো। এমন নয় যে সে টপ অর্ডারে ব্যাটিং করতে চায়, সে সাত, আট কিংবা নয় নম্বরে এসে কয়েক বল খেলেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে।'-আরও যোগ করেন তিনি।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]