12839

09/23/2024 ‘ধারবাহিক না হলে সেঞ্চুরির কোনো দাম নেই’, শান্তকে পাপন

‘ধারবাহিক না হলে সেঞ্চুরির কোনো দাম নেই’, শান্তকে পাপন

ক্রীড়া ডেস্ক

২০ মে ২০২৩ ২৩:১৭

আয়ারল্যান্ড সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন নাজমুল হোসেন শান্ত। সেই ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরির পর পরের ম্যাচে ইনিংস বড় করতে পারেননি এই টপ অর্ডার ব্যাটার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের মতে, সেঞ্চুরি হাকানোর চেয়ে ব্যাট হাতে ধারবাহিক হওয়াটা বেশি জরুরী।

ব্যাটার হিসেবে ক্যারিয়ারের অন্যতম সেরা সময় কাটাচ্ছেন নাজমুল হোসেন শান্ত। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে বাংলাদেশের সেরা ব্যাটার তিনিই। ৩ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১ সেঞ্চুরিতে ১৯৬ রান।

এটি তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও বটে। যদিও শেষ ওয়ানডে ভালো শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি শান্ত। ৩৫ রানে ক্রেইগ ইয়াংয়ের বলে ফিরে যান তিনি। শনিবার (২০ মে) শান্তর সঙ্গে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দেখা হয় বিসিবি সভাপতির। শান্তর কাছে নিজের প্রত্যাশার কাছে জানিয়েছেন তিনি।

পাপন বলেন, 'শান্ত আয়ারল্যান্ড সিরিজে ভালো খেলেছে। আমি সাথে সাথে তাকে ফোন করে জানিয়েছি, তুমি খুব ভালো খেলেছো। আমি শেষ ম্যাচটা না দেখে চলে এসেছিলাম। আজকে দেখা হওয়ার পরে ওকে আবার বলেছি, একটা ১০০'র পরে আরেকটা মিনিমাম ৫০ না হলে ওই ১০০'র কোনো দাম নেই। তারমানে তাকে নিয়মিতই পারফরম্যান্স করতে হবে।'

ক্যারিয়ারের শুরুর ভাগে অবশ্য দিনের পর দিন ব্যর্থ হয়েছিলেন শান্ত। ২০১৭ সালে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শান্তর। ২০১৮ সালে ওয়ানডেতে এবং তার পরের বছর অভিষেক হয়েছিল টি–টোয়েন্টিতে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]