13487

09/22/2024 লঙ্কান লিগের নিলামে ২৪ বাংলাদেশি ক্রিকেটার

লঙ্কান লিগের নিলামে ২৪ বাংলাদেশি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক

১২ জুন ২০২৩ ১৮:৫৫

আসন্ন লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) এবারই প্রথমবারের মতো সব খেলোয়াড়দের নিয়ে নিলাম অনুষ্ঠিত হতে যাচ্ছে। সবমিলিয়ে ৩৫৫ জন ক্রিকেটারের নাম উঠবে এই নিলামে। যেখানে তামিম ইকবালসহ বাংলাদেশ থেকে নাম রয়েছে ২৪ জন ক্রিকেটারের।

আগামী ১৪ জুন কলম্বোর সাং-রিলা হোটেলে অনুষ্ঠিত হবে নিলাম। এদিকে শ্রীলঙ্কা থেকে ২০২ জন ক্রিকেটারের নাম উঠবে নিলামে। এর বাইরে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ জন পাকিস্তানের, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ থেকে ২৪ জন, ওয়েস্ট ইডিজের ১৭ জন ও দক্ষিণ আফ্রিকার থাকবে ১০ জন ক্রিকেটার।

বাংলাদেশ থেকে তামিম ছাড়াও নিলামে ওঠার জন্য চূড়ান্ত হওয়া বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে আছেন মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, নাসুম আহমেদরা। এছাড়া বিদেশিদের মধ্যে ক্রিস লিন, এভিন লুইস, লেন্ডল সিমন্স, ইমাদ ওয়াসিম, টিম সেইফার্ট, রাসি ভ্যান ড্যার ডুসেন, শোয়েব মালিক, সিকান্দার রাজা, ইশ সোধিরা অন্যতম।

নিলামের জন্য নাম লিখিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার সুরেশ রায়নাও। এর আগে সরাসরি চুক্তিতে গল গ্ল্যাডিয়েটর্স নাম লিখিয়েছেন সাকিব আল হাসান। এছাড়া সরাসরি চুক্তিতে দল পেয়েছেন বাবর আজম, ডেভিড মিলার, নাসিম শাহ, তাব্রাইজ শামসি, ফখর জামানরা।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]