13574

09/22/2024 অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

ক্রীড়া ডেস্ক

১৫ জুন ২০২৩ ২৩:১০

সর্বশেষ কাতার বিশ্বকাপের এক ম্যাচ বাদে ৪৫ ম্যাচে জয়ের ধারা অব্যাহত রেখেছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেই ধারা বজায় রাখার লক্ষ্যে আজ (১৫ জুন) সন্ধ্যা ৬টায় (বাংলাদেশ সময়) তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামছে।

বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির নেতৃত্বে পূর্ণ শক্তির দল নিয়ে তারা আগেই চীনের বেইজিংয়ে পৌঁছেছেন। ফিফা উইন্ডোর অংশ হিসেবে অস্ট্রেলিয়ার পর বিশ্বচ্যাম্পিয়নরা মুখোমুখি হবে ইন্দোনেশিয়ার বিপক্ষে। যদিও ওই ম্যাচে অধিনায়ক মেসি খেলবেন না।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আজকের প্রীতি ম্যাচের জন্য মেসিদের সম্ভাব্য একাদশ নিয়ে বিশ্লেষণ করেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। দলের নিয়মিত গোলরক্ষক হিসেবে স্বাভাবিকভাবেই এমিলিয়ানো মার্টিনেজকে রেখেছেন তারা।

আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল এমির। তার প্রতিদান হিসেবে তিনি বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস এবং ফিফা বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কারও জিতেছেন। তবে স্কোয়াডে তার বিকল্প হিসেবে আছেন জেরোনিমো রুলি এবং ওয়াল্টার বেনিতেজ।

লিওনেল স্কালোনির সাজানো ফরমেশন অনুযায়ী ডিফেন্সে চারজনকে খেলতে দেখা যায়। এই পজিশনে ক্রিস্টিয়ান রোমেরো এবং নিকোলাস ওটামেন্দির উপস্থিতি অনেকটাই নিশ্চিত। ওটামেন্দি থাকবেন সেন্ট্রাল ডিফেন্সে। একই জায়গায় খেলা নাহুয়েল মোলিনা এবং গঞ্জালো মনটিয়েলের মধ্যে শুরুর একাদশে দেখা যেতে পারে মোলিনাকে। আরেক প্রান্তে মার্কোস আকুনা নিকোলাস তাগলিয়াফোর চেয়ে এগিয়ে আছেন। প্রয়োজন অনুসারে পজিশন পাল্টে খেলায় আকুনার সামর্থ্য থাকায় তিনি হতে পারেন স্কালোনির প্রথম চয়েজ।

বিশ্বকাপ থেকে পরবর্তী ম্যাচগুলোতেও আর্জেন্টিনার মিডফিল্ডে কয়েকটি মুখ প্রায় নিয়মিতই খেলতে দেখা গেছে। তাদের মধ্যে এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার এবং রদ্রিগো ডি পল দলের অটো চয়েজ। স্ট্রাইকারদের বলের জোগান দেওয়া এবং প্রয়োজনমতো পজিশন পাল্টে খেলায় ইতোমধ্যে তারা নিজেদের সামর্থ্যের জানান দিয়েছেন। আগামী মৌসুমের জন্য ব্রাইটন থেকে সম্প্রতি লিভারপুলে যোগ দিয়েছেন ম্যাক অ্যালিস্টার। তবে তিনি কিছুটা মাসলের চোটে থাকায় তার পরিবর্তে জিও লো সেলসো একাদশে ঢুকতে পারেন।

এদিকে আক্রমণভাগের নেতৃত্বে দলের মহাতারকা মেসি তো থাকছেনই, তার একপাশে দেখা যেতে পারে আনহেল ডি মারিয়াকে। তবে সবার শেষে দলে যোগ দেওয়া জুলিয়ান আলভারেজের খেলা নিয়ে কিছুটা সংশয় রয়েছে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য ম্যানচেস্টার সিটিতে খেলা তরুণ ফরোয়ার্ড আলভারেজ দলের সঙ্গে যোগ দিয়েছেন সম্প্রতি। সেক্ষেত্রে তাকে শুরুতে নাও দেখা যেতে পারে একাদশে। ফলে তার পরিবর্তে একাদশে জায়গা করে নিতে লড়বেন জিওভানি সিমিওনে এবং নিকোলাস গঞ্জালেস।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ :

এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্দি, মার্কোস আকুনা, এনজো ফার্নান্দেজ, লো সেলসো/অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, ডি মারিয়া, লিওনেল মেসি এবং নিকোলাস গঞ্জালেস/জুলিয়ান আলভারেজ অথবা জিওভানি সিমিওনে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]