13679

09/22/2024 কানাডায় খেলার অনুমতি পেলেন সাকিব-লিটন

কানাডায় খেলার অনুমতি পেলেন সাকিব-লিটন

ক্রীড়া ডেস্ক

১৯ জুন ২০২৩ ২০:৩২

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পাওয়ার পরও বিসিবির অনাপত্তিপত্র (এনওসি) নিয়ে বেশ জটিলতায় পড়েছিলেন সাকিব-লিটন।

শেষ পর্যন্ত লিটন আসরের একাংশ খেললেও সাকিব পুরো আসর থেকেই নাম সরিয়ে নেন। তবে এবার গ্লোবাল টি-টোয়েন্টির জন্য সময়মতোই এনওসি পেলেন তারা।

এই দুই ক্রিকেটারের অনাপত্তিপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জালাল ইউনুস বলেন, 'সাকিব ও লিটনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সাকিবকে দুটি টুর্নামেন্টের জন্যই দেয়া হয়েছে, লিটনতো শুধু কানাডার লিগে খেলবে। আফগানিস্তান সিরিজ শেষ করেই দুজন কানাডার বিমান ধরবেন।'

এর আগে কানাডার এই লিগে সাকিবের দল পাওয়ার পর দল পান লিটনও। টেস্ট ও টি-টোয়েন্টি দলের এই অধিনায়ক খেলবেন টাইগার্সের হয়ে। দলটির আইকন ক্রিকেটারও সাকিব। অপরদিকে লিটন গায়ে জড়াবেন সারে জাগুয়ার্সের জার্সি।

সবশেষ ২০১৯ সালের পর অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। ৬ দলের এই টুর্নামেন্ট মাঠে গড়াবে আগামী ২০ জুলাই। ৬ আগস্ট ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে কানাডার লিগটির। ১৮ দিনের এই আসরে সবমিলিয়ে মোট ম্যাচ হবে ২৫টি।

এছাড়াও সাকিব লংকা প্রিমিয়ার লিগেও খেলবেন। সরাসরি চুক্তিতে এই অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে গল টাইটান্স। একই দলে খেলবেন আরেক বাংলাদেশি উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ মিঠুন। আগামী ৩০ জুলাই শুরু হবে এই টুর্নামেন্টটি। ফাইনাল হবে আগামী ২০ আগস্ট।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]