13686

09/22/2024 ডাচ ফুটবলারকে ১৮ মাসের কারাদণ্ড

ডাচ ফুটবলারকে ১৮ মাসের কারাদণ্ড

ক্রীড়া ডেস্ক

১৯ জুন ২০২৩ ২৩:৩৪

পরিবারের এক সদস্যকে ছুরিকাঘাতের অভিযোগে সাবেক আয়াক্স ও নেদারল্যান্ডসের ফুটবলার কুইন্সি প্রমেসকে ১৮ মাসের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত।

২০২০ সালের জুনে আমস্টারডমে পারিবারিক এক অনুষ্ঠানে নিকটাত্মীয় একজনকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল কুইন্সি প্রমেসকে। সে সময় জানানো হয়, অভিযোগ প্রমাণিত হলে চার বছরের কারাদণ্ড হতে পারে তার।

টানা দুই বছরের তদন্তের পর প্রমেসের বিরুদ্ধে ছুরিকাঘাতের অভিযোগের সত্যতা পেয়েছে আদালত। আজ (সোমবার) আমস্টারডমের জেলা আদালত সাবেক এই ফুটবলারকে ১৮ মাসের দণ্ড দেন। সেই সঙ্গে আর্থিক জরিমানা করা হয়েছে বলেও কয়েকটি গণমাধ্যমের বরাতে জানা গেছে।

আদালত জানায়, সাধারণত এসব ঘটনার ক্ষেত্রে বছরখানেক দণ্ড দেওয়া হয়। কিন্তু প্রমেসের ক্ষেত্রে আরও বেশি দেওয়া হয়েছে। সে একজন পেশাদার ফুটবল তারকা হওয়ায় এটি অন্যদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

জানা যায়, রায় ঘোষণার সময় কুইন্সি প্রমেস আদালতে উপস্থিত ছিলেন না। তিনি বর্তমানে রাশিয়ার ক্লাব স্পারটাক মস্কোর হয়ে খেলছিলেন।

নেদারল্যান্ডসের হয়ে ৫০ ম্যাচের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৭ গোল রয়েছে কুইন্সি প্রমেসের। এছাড়া ছুরিকাঘাতের ঘটনার সময় তিনি আয়াক্সের হয়ে খেলতেন। এক ঘটনায় তার ফুটবল ক্যারিয়ারই শেষ হয়ে গেছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]