13898

09/22/2024 তামিমের মতে, যথেষ্ট সুযোগ পাননি ইয়াসির

তামিমের মতে, যথেষ্ট সুযোগ পাননি ইয়াসির

ক্রীড়া ডেস্ক

৫ জুলাই ২০২৩ ০০:১৯

দেশের দুটি ঘরোয়া লিগ ডিপিএল এবং বিপিএল খেলেই সকলের নজরে এসেছিলেন ইয়াসির আলি রাব্বি। পরবর্তীতে ডাক পান জাতীয় দলে, যদিও তিনি আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি।

ফলে দল থেকে বাদ পড়েছেন ডানহাতি এই ব্যাটার। তবে ইয়াসির রাব্বি যথেষ্ট সুযোগ পাননি বলে মনে করেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

অভিষেকের পর থেকে বাংলাদেশের হয়ে ২৪ ওয়ানডের মধ্যে নয়টিতে একাদশে ছিলেন রাব্বি। যেখানে ৯ ম্যাচে ১৪.৫৭ গড়ে করেছেন ১০২ রান।

তার প্রসঙ্গে আজ (৪ জুলাই) তামিম বলেন, ‘আমার মনে হয় না, ইয়াসির যথেষ্ট সুযোগ পেয়েছে। কারণ (ঘরের মাঠে) আয়ারল্যান্ড সিরিজে ৪-৫ ওভার বাকি থাকতে সে ব্যাটিংয়ে নেমেছিল। এরপর আয়ারল্যান্ডে (ইংল্যান্ড) গিয়ে কোনো ম্যাচ খেলার সুযোগ পায়নি। এরপর তো সে আর দলে নেই।’

বাংলাদেশ দলের সাম্প্রতিক সময়ে পাইপলাইনে খেলোয়াড়দের ছড়াছড়ি। যে কারণে বর্তমান প্রেক্ষাপটে সব ক্রিকেটারকে সমানভাবে সুযোগ দেওয়াটাও কঠিন বলে মনে করেন বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক। সেই ধারাবাহিকতায় তামিম মনে করিয়ে দিয়েছেন, কেউ ৭-৮ ম্যাচ সুযোগ পাবে আবার কেউ ২-৩ ম্যাচ।

তামিম বলছিলেন, ‘আমি অনেক সাক্ষাৎকারে বলেছি, যথেষ্ট সুযোগ দেওয়া উচিত। একইসঙ্গে এটাও বলেছি যে, প্রতিটি ক্রিকেটারকে সমান সুযোগ দেওয়া খুব কঠিন। কিছু ক্রিকেটার দেখবেন ৬-৭-৮ ম্যাচ পাচ্ছে, কিছু ক্রিকেটার আবার ২-৩ ম্যাচ পাবে। সমান ম্যাচ সবাইকে দেওয়া হয়তো সম্ভব নয়। তবে আমিও একমত যে, ইয়াসির যথেষ্ট সুযোগ পায়নি।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]