13939

09/22/2024 মেসিকে পাত্তা দিচ্ছে না হবু প্রতিপক্ষ

মেসিকে পাত্তা দিচ্ছে না হবু প্রতিপক্ষ

ক্রীড়া ডেস্ক

৬ জুলাই ২০২৩ ১৭:১৪

হঠাৎ করেই সবার নজরে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগ। কারণটাও অজানা নয়। প্যারিসের ক্লাব ছেড়ে মার্কিন মুল্লুকের অখ্যাত ক্লাব ইন্টার মায়ামিতে পাড়ি জমাতে যাচ্ছেন লিওনেল মেসি।

নতুন ক্লাবের হয়ে আনুষ্ঠানিক চুক্তি এখনো বাকি থাকলেও আর্জেন্টাইন বিশ্বজয়ীর অভিষেক ম্যাচ নিয়ে তুমুল আগ্রহ ভক্ত-সমর্থকদের। টিকিটের দাম ইতোমধ্যে আকাশ ছুঁয়েছে।

আগামী ২১ জুলাই ইন্টার মায়ামির হয়ে অভিষেক হতে পারে মেসির। লিগ কাপে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর দল ক্রুজ আজুলের বিপক্ষে আর্জেন্টাইন তারকার অভিষেক হবে বলে মার্কিন সংবাদমাধ্যম মায়ামি হেরার্ল্ডকে জানিয়েছেন ক্লাবটির ব্যবস্থাপনা মালিক হোর্হে মাস।

এদিকে, মেসি মায়ামিতে যোগ দেওয়ার ঘোষণার পর দলটির হয়ে তার সম্ভাব্য অভিষেক ম্যাচের টিকিটের দাম হু হু করে বাড়তে থাকে। যে টিকিটের দাম ছিল ২৯ ডলার (৩১৩৩ টাকা), সেটাই বেড়ে দাঁড়ায় ৩২৯ ডলারে (৩৫৪৫৪ টাকা)। নিউইয়র্কের টিকিটের অনলাইন বাজার নিয়ন্ত্রণকারী প্ল্যাটফর্ম টিকপিক এই তথ্য জানিয়েছিল।

তবে যাদের বিপক্ষে মেজর লিগ সকারে মেসির অভিষেক হবে, সেই ক্রুজ আজুলের কোচ রিকার্দো ফেরাত্তির মেসিকে ঘিরে খুব একটা আগ্রহ নেই। মেসির মায়ামির বিপক্ষে মাঠে নামার আগে ক্রুজ আজুল খেলবে আরও দুটি ম্যাচ। ৮ জুলাই তলুকার বিপক্ষে মাঠে নামার পর ১৪ জুলাই তারা খেলবে তিহুয়ানার বিপক্ষে।

ক্রুজ আজুলের কোচ রিকার্ডো ফেরাত্তির পুরো মনোযোগ আসন্ন ম্যাচ দুটি ঘিরেই। তিনি বলেন, ‘আমি তলুকার বিপক্ষে খেলব আর আপনি আমাকে মেসিকে নিয়ে ভাবতে বলছেন? আমাকে শান্তিতে ঘুমাতে দিন। এখন শনিবারের ম্যাচের জন্য পুরো দলকে চাই। যখন মায়ামির বিপক্ষে খেলব, তখন ভাবব কী করা যায়। আর মেসি কোনো চার মাথার দৈত্য না। সে দারুণ একজন ফুটবলার, অন্যরাও ভালো।’

মেসিকে তেমন সমীহের চোখে দেখছেন না ক্রুজ আজুলের ফুটবলার এরিক লিরা। তার মতে, মেসি অন্য সব খেলোয়াড়ের মতোই একজন ফুটবলার। এরিক লিরা বলেন, যতক্ষণ না তার দুটি পা এবং দুটি চোখ আছে, ততক্ষণ সে অন্য সবার মতোই একজন খেলোয়াড়। এটি একটি অনন্য সুযোগ। এটি একটি নতুন টুর্নামেন্ট, আমাদেরলড়াই করতে হবে। তবে সত্যিটা হচ্ছে, এটি অন্য সব খেলার মতোই একটি খেলা। (ম্যানেজার রিকার্ডো) ফেরাত্তি আমাদের বলেছেন যে মেসি অন্য সবার মতোই। স্পষ্টতই তিনি কিছুটা প্রভাবশালী, কিন্তু আমরা জিততে যাচ্ছি।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]