14219

09/22/2024 খেলার দুদিন আগেই ইংল্যান্ডের একাদশ ঘোষণা

খেলার দুদিন আগেই ইংল্যান্ডের একাদশ ঘোষণা

ক্রীড়া ডেস্ক

১৮ জুলাই ২০২৩ ২১:০৬

টেস্ট ক্রিকেটে আক্রমণাত্মক এক ধারার সূচনা করেছে ইংল্যান্ড। বাজবল নামের এই তত্ত্বে প্রতিপক্ষকে অনেকবারই ভড়কে দিয়েছে ব্রেন্ডন ম্যাককালামের শিষ্যরা। শুধু মাঠের ক্রিকেটেই না, এখন মাঠের বাইরেও প্রতিপক্ষের উপর মনস্তাত্ত্বিক চাপ ফেলায় বিশ্বাস করে ইংলিশরা।

সেই চাপের অংশ হিসেবেই কিনা টেস্ট শুরুর আগেই একাদশ ঘোষণা করে দিয়েছেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজের এই চতুর্থ টেস্টে দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন।

আর তার বদলে ছিটকে গিয়েছেন আরেক পেসার ওলি রবিনসন। পেস অ্যাটাকে অ্যান্ডারসনের সাথে যথারীতি থাকবেন চলতি অ্যাশেজের সর্বোচ্চ উইকেট শিকারী স্টুয়ার্ট ব্রড। দলের বাকি পেসার হিসেবে আছেন মার্ক উড এবং ক্রিস ওকস।

দলের ব্যাটিং অর্ডারের পরিবর্তনের কথাও নিশ্চিত করেছেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। চতুর্থ টেস্টে তিন নাম্বার পজিশনে ব্যাট করবেন অভিজ্ঞ অলরাউন্ডার মঈন আলী। হেডিংলির তৃতীয় টেস্টে এই পজিশনে ব্যাট করে খুব বেশি সফলতা পাননি তিনি।

তবে, তার বদলে পাঁচ নাম্বারে খেলতে নেমে হ্যারি ব্রুক খেলেছেন ম্যাচ জেতানো এক ইনিংস। হ্যারি ব্রুককে জায়গা করে দিতে ৬ নাম্বারে খেলবেন অধিনায়ক স্টোকস। আর সাতে নামবেন উইকেটরক্ষক জনি বেয়ারস্টো।

মঈন আলীর নতুন ব্যাটিং অর্ডার নিয়ে অধিনায়ক বেন স্টোকস বলেন, ‘মো (মঈন) নিজ থেকেই ওই চ্যালেঞ্জ নিতে চায়। বিষয়টি আমার পছন্দ হয়েছে। আউট হোক কিংবা দলের উপকারে আসুক মো ইতিবাচকভাবে দলকে সহায়তা করার চেষ্টা করবেন। ‘আমি এই সুযোগ চাই।’ মো-র এই কথা প্রমাণ করে আমরা দল হিসেবে কতটা ঐক্যবদ্ধ।”

ইংল্যান্ডের চতুর্থ টেস্টের একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, মঈন আলী, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, ক্রিস ওকস, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]