14464

09/22/2024 ব্যাটে বলে বিবর্ণ সাকিব

ব্যাটে বলে বিবর্ণ সাকিব

ক্রীড়া ডেস্ক

২৬ জুলাই ২০২৩ ২১:৪১

সাকিব আল হাসান সুপারম্যান নন। তারও খারাপ দিন যেতেই পারে। কানাডায় গ্লোবাল টি-২০ এর গতকালের ম্যাচটা যেন এই কথাই মনে করিয়ে দিলো ভক্তদের। টানা দুই ম্যাচ দারুণ পারফর্ম করার পর ভুলে যাবার মত এক ম্যাচ পার করেছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। বল হাতে যেমন ব্যর্থ হয়েছেন, তেমনি ব্যাট হাতেও দেখা যায়নি বড় ইনিংস।

সাকিবের এমন ব্যর্থতার দিনে অবশ্য জয় পেতে সমস্যা হয়নি তার দল মন্ট্রিয়েল টাইগার্সের। মিডল অর্ডার ব্যাটার শেরফেইন রাদারফোর্ডের ব্যাটে ভর করে ভ্যানকুভার নাইটসের বিপক্ষে ৬ উইকেটের জয় তুলে নেয় তারা।

আগের দুই ম্যাচে জয় পাওয়া মন্ট্রিয়েল টাইগার্স এদিন টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ফখর জামানের ৫৩ বলে ৭৩ রান ছাড়া বলার মত স্কোর করা হয়নি আর কারও। অধিনায়ক ভ্যান ডার ডুসেনের ব্যাট থেকে এসেছে ২৬ রান। দলের তৃতীয় সর্বোচ্চ ১৫ রান এসেছে অতিরিক্ত খাত থেকে।

দলের অন্য ব্যাটারা ব্যর্থ হওয়ায় ১৪৯ রানেই থামে ভ্যানকুভারের ইনিংস। এদিন বল হাতে ৪ ওভার শেষ করলেও উইকেটের দেখা পাননি সাকিব। সেইসঙ্গে রান খরচেও ছিলেন উদার। ৪ ওভার বল করে সাকিব খরচ করেন ৪১ রান।

মাঝারি লক্ষ্য সামনে রেখে এদিন ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন মন্ট্রিয়ালের দুই ওপেনার। ইনিংসের প্রথম ওভারেই মোহাম্মদ ওয়াসিম এবং ক্রিস লিন ফিরে গেলে বিপদে পড়ে তারা। ওয়ানডাউনে নামা সাকিবের উপর ছিল প্রত্যাশার চাপ। সেটাও মেটানো হয়নি তার। ৮ বলে ১২ করে ফিরেছেন তিনি।

মিডল অর্ডারে নামা রাদারফোর্ডই এদিন ছিলেন মন্ট্রিয়েলের ত্রাতা। তার ৫৩ বলে ৮৪ রান দলকে নিয়ে গিয়েছেন সহজ এক জয়ের দিকে। এদিনের জয়ের পর গ্লোবাল টি-২০ এর পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে সাকিবের মন্ট্রিয়েল টাইগার্স।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]