14555

09/22/2024 এক ওভারে ৭ ছক্কা, এলো ৪৮ রান

এক ওভারে ৭ ছক্কা, এলো ৪৮ রান

ক্রীড়া ডেস্ক

৩০ জুলাই ২০২৩ ১৮:৩২

টি-টোয়েন্টি ক্রিকেটের এক ওভারের ছয় বলেই ছয় হাঁকানোর রেকর্ড অনেকেরই আছে। হার্শেল গিবস ও যুবরাজ সিংদের পরেও সেই নজির দেখেছেন দর্শকরা। এবার এক ওভারে সাত ছক্কার পাশাপাশি একটি চারও মারার ঘটনা ঘটেছে। কেবল তাই নয়, ওই ওভারে ওয়াইড-নো বল মিলিয়ে আসে ৪৮ রান। আফগানিস্তানের কাবুল প্রিমিয়ার লিগে এই দৃশ্যের দেখা মিলেছে।

শাহিন হান্টার্স বনাম আবাসিন ডিফেন্ডার্স ম্যাচে এমন তান্ডবের শিকার হয়েছেন স্পিনার আমির জাজাই। ম্যাচের ১৮তম ওভার শেষে বড় রানের জন্য লড়াই করছিল শাহিন হান্টার্স। ওই সময় বোলিংয়ে আসেন ডিফেন্ডার্সের আমির জাজাই। তার ওভারের পর দুইশ রানের কোটা পেরিয়ে যায় শাহিন হান্টার্স।

এই নজির গড়েছেন দলটির বাঁ-হাতি ব্যাটার সিদ্দিকুল্লাহ অটল। বোলিংয়ে এসেই শুরুতে নো বল করেন আমির জাজাই। সে বলেই ছক্কা মারেন অটল। এরপর আম্পায়ার নো-বল ডাকেন। পরের বলটি ওয়াইড করেন জাজাই, উইকেটরক্ষককে ফাঁকি দিয়ে সেই বলও বাউন্ডারি সীমানা স্পর্শ করে। পরের ছয়টি বলেই ছক্কা হাঁকান অটল। ফলে এক ওভারে ৪৮ রান ওঠে। আমির জাজাইয়ের ওভারের আগে ৪৩ বলে ৭১ রানে খেলছিলেন অটল। ওভার শেষে তার রান দাঁড়ায় মাত্র ৪৯ বলে ১১৩।

সিদ্দিকুল্লাহ অটলের এমন বিধ্বংসী ইনিংসে আবাসিন হান্টার্স ৬ উইকেটে ২১৩ রান সংগ্রহ করে। পরবর্তীতে রান তাড়া করতে নেমে ১৮.৩ ওভারে ১২১ রানে অলআউট হয়ে যায় ডিফেন্ডার্স। ফলে হান্টার্স ৯২ রানের বড় জয় পায়। ম্যাচসেরা হন দলটির অধিনায়ক অটল।

আফগানিস্তানের জাতীয় দলেও অভিষেক হয়েছে অটলের। চলতি বছরের মার্চে পাকিস্তানের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে সুযোগ পেয়েছিলেন তিনি।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]