14816

09/22/2024 ভারতীয় স্পিনারকে দলে ভেড়াল টাইগাররা

ভারতীয় স্পিনারকে দলে ভেড়াল টাইগাররা

ক্রীড়া ডেস্ক

১০ আগস্ট ২০২৩ ০১:৪৭

জিয়াস কারাপ্পা ভারতের কেরালা রাজ্যের বাঁ-হাতি লেগ স্পিনার। তবে ভারত ছাড়াও অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ জাতীয় দলের নেট বোলার হিসেবেও মাঝেমধ্যে দেখা গেছে তাকে।

গেল বছরে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট ছিলেন শ্রীধরণ শ্রীরাম। মূলত এই কোচের মাধ্যমেই কারাপ্পাকে প্রথমবারের মতো বাংলাদেশের নেটে দেখা গিয়েছিল।

এর আগে অস্ট্রেলিয়ার কোচিং প্যানেলে থাকতেও কারাপ্পাকে অজিদের নেটে নিয়ে যান শ্রীরাম। এরপর বাংলাদেশ দলের সঙ্গে শ্রীরাম কাজ শুরু করেন গেল বছর এশিয়া কাপ দিয়ে। ছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের দায়িত্বে। যার পুরোটা সময় জুড়েই বাংলাদেশ দলের নেটে সঙ্গী হিসেবে ছিলেন কারাপ্পা।

এরপর যখন শ্রীরামের সঙ্গে বাংলাদেশ দলের সম্পর্ক ভেঙে যায় তারপর থেকে আর কারাপ্পাকে দেখা যায়নি টাইগারদের নেটে। তবে নতুন করে আবারো কারাপ্পাকে ডেকে নিল বাংলাদেশ দল। আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে আবারো টটাইগারদের নেটে থাকবেন কারাপ্পা।

ইতোমধ্যে ঢাকায় এসে পৌঁছেছেন ভারতীয় বাঁহাতি এই লেগ স্পিনার। থাকছেন মিরপুরের একাডেমি ভবনে। জানা গেছে, এশিয়া কাপে ভালো করতে পারলে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপেও তাকে দলের সঙ্গে রাখা হতে পারে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]