15063

09/22/2024 আগুনের ওপর হাঁটলেন নাঈম

আগুনের ওপর হাঁটলেন নাঈম

ক্রীড়া ডেস্ক

১৯ আগস্ট ২০২৩ ২১:১০

তামিম ইকবালের অনুপস্থিতিতে জাতীয় দলে ডাক পেয়েছিলেন মোহাম্মদ নাঈম শেখ। আফগানিস্তানের বিপক্ষের সেই সিরিজে অবশ্য ভাল করা হয়নি তার। এরপরই তিনি ইমার্জিং এশিয়া কাপ খেলতে উড়াল দিয়েছিলেন শ্রীলঙ্কায়।

সেখানেও নাঈম বড় স্কোর করতে ব্যর্থ হয়েছেন। যদিও এরপর আসন্ন এশিয়া কাপের স্কোয়াডে এই ওপেনারকে রেখেছে টিম ম্যানেজমেন্ট। সেই সিদ্ধান্তকে সঠিক প্রমাণে অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন নাঈম।

ফর্মে ফেরার তাগিদে ব্যাট হাতে সময় কাটানোর পাশাপাশি নিজেকে মানসিকভাবেও প্রস্তুত করছেন নাঈম শেখ। সেই প্রস্তুতির অংশ হিসেবেই এবার আগুনের ওপর হাঁটলেন জাতীয় দলের এই ক্রিকেটার। নিজের ফেসবুক পেইজে ৩৯ সেকেন্ডের এক ভিডিও প্রকাশ করেছেন নাঈম। যাতে আগুনের ওপর হাঁটতে দেখা গেল তাকে।

ভিডিওর ক্যাপশনে নাঈম জানিয়ে দিয়েছেন, জাতীয় দলের পেস বোলার তাসকিন আহমেদ এবং উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের কাছ থেকে অণুপ্রেরণা নিয়েই এমন অনুশীলন তার। সেইসঙ্গে ধন্যবাদ জানিয়েছেন মাইন্ড ট্রেনার সাবিত রায়হানকে।

আগুনের ওপর হাঁটার এই অনুশীলনে তার পাশে ছিলেন এই মাইন্ড ট্রেনার। এর আগে সাবিতের উপস্থিতিতেই নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ আগুনে হেঁটেছিলেন। তাদের ক্ষেত্রে মানসিকভাবে উজ্জীবিতও করেছিলে এমন অনুশীলন।

বাংলাদেশ জাতীয় দলের সাথে সাবিত রায়হানের সখ্যতা অবশ্য বেশ পুরাতন। করোনা মহামারির পরেই অন্য এক তাসকিনকে পেয়েছে বাংলাদেশ। তাসকিন নিজেকে বদলেছিলেন এই ট্রেইনারের অধীনেই। তাসকিনকে দেখেই পরে এই ট্রেইনারের অধীনে প্রশিক্ষণ শুরু করেন নুরুল হাসান সোহান, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

ধারণা করা হয়, সাবিত রায়হানের শিক্ষা ক্রিকেটারদের পরবর্তী পারফরম্যান্সে ইতিবাচক পরিবর্তন এনে দিয়েছে। নাঈম শেখ নিজেও হয়ত এবার তেমনই এক পরিবর্তন আশা করছেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]