15526

09/22/2024 এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ায় যা বললেন শান্ত

এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ায় যা বললেন শান্ত

ক্রীড়া ডেস্ক

৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৬

আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে টিকে থাকার ম্যাচে বড় ব্যবধানে জয়লাভ করেছিল বাংলাদেশ দল। তবে সেই ম্যাচ শেষে শঙ্কা জেগেছিল ক্রিকেটারদের ইনজুরি নিয়ে। আর সেই শঙ্কায় যেন সত্যি হলো। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে এশিয়া কাপ শেষ ব্যাটার নাজমুল হোসেন শান্তর। আজ মঙ্গলবার এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

গত রোববার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেই ব্যাটিংয়ের সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করেন শান্ত। পরের দিন এমআরআই করানো হয়।

দল থেকে ছিটকে যাওয়ার পর অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেছেন শান্ত। সেখানে তিনি বলেন, 'এশিয়া কাপ ২০২৩ এ আমার যাত্রা এখানেই শেষ। আমি পেশীর ব্যথায় ভুগছি এবং এই টুর্নামেন্টে আর খেলব না। প্রতিযোগিতার বাকি ম্যাচগুলোর জন্য আমার বাংলাদেশ দলের জন্য শুভ কামনা। শীঘ্রই দেশে ফিরে বিশ্বকাপের প্রস্তুতি নিব ইনশাআল্লাহ। সবাইকে সমর্থনের জন্য ধন্যবাদ।'

বাংলাদেশের টপ অর্ডারে নির্ভরতার প্রতীক শান্ত। এশিয়া কাপে লঙ্কানদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেও দলের বাকিদের ব্যর্থতার ভিড়ে একাই লড়েছিলেন টাইগার এই ব্যাটার। করেছিলেন ৮৯ রান। আর সবশেষ আফগানদের বিপক্ষে করেছেন ১০৫ বলে ১০৪ রান। এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহকও তিনি। তবে এর মধ্যেই আপাতত থামতে হচ্ছে এই রানমেশিনকে।

জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান জানান, ‘ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিং ব্যথার কথা জানিয়েছিল সে (শান্ত) এবং পরে ফিল্ডিং করতে পারেননি। বিষয়টি নিশ্চিত হতে এমআরআই স্ক্যান করা হয়েছিল। সতর্কতা হিসেবে, শান্ত টুর্নামেন্টে আর অংশ নেবে না। পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে এবং বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে দেশে ফিরে আসবে।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]