16794

09/22/2024 এত বড় নো বল, ভারতীয় বোলারের বিরুদ্ধে ফিক্সিংয়ের গন্ধ!

এত বড় নো বল, ভারতীয় বোলারের বিরুদ্ধে ফিক্সিংয়ের গন্ধ!

ক্রীড়া ডেস্ক

৩ ডিসেম্বর ২০২৩ ১৬:২৮

পেসারদের ক্ষেত্রে নো বল বিরল কোনো ঘটনা নয়। বল ডেলিভারি দিতে গিয়ে অনেক সময়ই ক্রিজের বাইরে পা পড়ে বোলারদের। কিন্তু তাই বলে এক ফুট বাইরে পা! সেটাই দেখা গেল আবুধাবি টি-টেন লিগে।

শনিবার আবুধাবি টি-১০ লিগে চেন্নাই ব্রেভসের বিপক্ষে খেলা ছিল নর্দার্ন ওয়ারিয়র্সের। বল করতে গিয়ে ওয়ারিয়র্সের ভারতীয় বোলার অভিমন্যু মিথুন ক্রিজ থেকে প্রায় এক ফুট দূরে গিয়ে পা ফেলেন। সেটা দেখে বাকি ক্রিকেটাররাও হতবাক হয়ে যান। আম্পায়ার স্বাভাবিকভাবেই নো বল ডাকেন। এ ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় ভারতের সাবেক এই ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠতে শুরু করেছে।

কী ঘটেছিল?
প্রথমে ব্যাট করতে নেমে নর্দান ওয়ারিয়র্স তাদের নির্ধারিত ১০ ওভারে হজরতউল্লাহ জাজাইয়ের অর্ধশতকের সাহায্যে স্কোরবোর্ডে ১০৬/৩ রান তুলেছিল। টার্গেট তাড়া করতে গিয়ে ব্রেভসের ইনিংসের পঞ্চম ওভারে এই লম্বা নো বল করে সবাইকে অবাক করেন অভিমন্যু মিথুন। মুহূর্তেই এই নো বলের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগও উঠতে শুরু করে।

মিথুনের এই অ্যাকশন দেখে অনেকেরই মনে পড়েছে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের কথা। ২০১০ সালে পাকিস্তানের ফাস্ট বোলারও এমনই একটা খারাপ নো বল করেছিলেন। যেই ঘটনা ক্রিকেটে একরকম কলঙ্কের দাগ কেটে দিয়েছে। তবে অভিমন্যু মিথুনের বিরুদ্ধে এখনই তেমন কিছু বলা যাচ্ছে না।

ম্যাচটিতে ২ ওভার বোলিং করে ১১ রানে ২ উইকেট নিয়েছেন নর্দার্ন ওয়ারিয়র্সের পেসার অভিমন্যু। কিন্তু তার দল হেরেছে ৫ উইকেটে।

অভিমন্যু মিথুন ভারতের হয়ে ৪টি টেস্ট ও ৫টি ওয়ানডে খেলেছেন। ২০১০ সালে সাবেক অধিনায়ক এমএস ধোনির নেতৃত্বে অভিষেকের সুযোগ পান এই ফাস্ট বোলার। মিথুন ৪ টেস্টে ৯ উইকেট এবং ৫ ওয়ানডেতে ৩ উইকেট নিয়েছিলেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]