17194

09/22/2024 সিরিজের মাঝপথেই পাকিস্তানের অধিনায়ক পদে পরিবর্তন

সিরিজের মাঝপথেই পাকিস্তানের অধিনায়ক পদে পরিবর্তন

ক্রীড়া ডেস্ক

১৪ ডিসেম্বর ২০২৩ ১৬:২০

ব্যস্ত সময় পার করছে পাকিস্তানের ক্রিকেট। পুরুষ দল, নারী দল আর যুব দল তিন পর্যায়েই চলছে তাদের আন্তর্জাতিক সূচি। খেলতে হচ্ছে বিশ্বের বিভিন্ন প্রান্তে। আর এমন চাপের মুখে খুব একটা স্বস্তিতে নেই পাকিস্তানের ক্রিকেট কর্তারা। অস্ট্রেলিয়াতে পুরুষ দলের আবরার আহমেদ ইনজুরিতে পড়েছিলেন। তার বদলি হিসেবে ডাক পেয়েছেন সাজিদ খান। এবার তেমনই পরিবর্তন এসেছে দেশটির নারী ক্রিকেটেও।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে পাকিস্তানের অধিনায়ক ছিলেন নিদা দার। তবে নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডেতে ইনজুরিতে পড়েন তিনি। পরীক্ষা নিরীক্ষা শেষে জানান যায় সিরিজের পরের ম্যাচগুলো খেলা হচ্ছে না তার। তার বদলে অধিনায়কের পদে আসবেন ফাতিমা সানা। ২২ বছর বয়েসী এই পেসার পাকিস্তানের নারী দলের ১০ম অধিনায়ক। সিরিজের তৃতীয় ওয়ানডেতেও তিনিই থাকবেন কিনা, তা নিয়ে আছে প্রশ্ন।

জাতীয় দলে প্রথম হলেও এর আগেও অধিনায়কত্ব করেছেন সানা। এসিসির উইমেন্স ইমার্জিং এশিয়া কাপে পাকিস্তানের অধিনায়ক ছিলেন তিনি। যেখানে দলকে সেমিফাইনালে নিয়ে গিয়েছিলেন। এছাড়া ঘরোয়া ক্রিকেটে পিসিবি ব্লাস্টার্সকে নারী টি-টোয়েন্টি টুর্নামেন্টে শিরোপাও জিতিয়েছিলেন তিনি।

অধিনায়ক হওয়ার পর উচ্ছ্বসিত সানা অবশ্য খানিকটা বিষন্ন নিদা দারের পরিণতিতে, ‘ওয়ানডেতে পাকিস্তান নারী দল পরিচালনা করা সম্মানের বিষয়, কিন্তু নিদা দারের ইনজুরিতে পরিস্থিতিটা ছিল দূর্ভাগ্যজনক। সে একজন অণুপ্রেরণাদায়ী চরিত্র আর আমি তার দ্রুত সুস্থতা কামনা করি।

চলতি সিরিজে নিদা দারের এই ইনজুরিই প্রথম না। এর আগে নিউজিল্যান্ড সিরিজেই দিয়ানা বেগ আর শাওয়াল জুলফিকার ইনজুরিতে পড়েছিলেন। দিয়ানা বেগের ইনজুরিই এরমাঝে বেশি দুশ্চিন্তায় ফেলবে দলকে। প্রথম ওয়ানডের আগে প্র্যাকটিস চলাকালে আঙ্গুলের চোটে পড়েন তিনি। পরে সার্জারিও করতে হয় তাকে। পরের চার সপ্তাহ তাকে থাকতে হবে পুনর্বাসন প্রক্রিয়াতে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]