18123

05/19/2024 শ্রীপুরে সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

শ্রীপুরে সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি

১১ জানুয়ারী ২০২৪ ১৩:৪৯

নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে গাজীপুরের শ্রীপুরের মাওনা-কালিয়াকৈর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে তিনটি পোশাক কারখানার কয়েক শ শ্রমিক। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল নয়টা থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তারা। এর ফলে সড়কটি দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

জানা গেছে, সকাল ৯টা থেকে একই মালিকানাধীন শ্রীপুর পৌরসভার ক্রাউন এক্সক্লুসিভ ওয়্যার লিমিটেড, ক্রাউন ওল ওয়্যার লিমিটেড ও ক্রাউন মিলস্ লিমিটেডের কয়েক শ শ্রমিক মাওনা-ফুলবাড়িয়া-কালিয়াকৈর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

কারখানার শ্রমিকরা বলেন, সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো অনুযায়ী জানুয়ারি মাসে বেতন পরিশোধের কথা ছিল। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। বিষয়টি নিয়ে একাধিকার কর্তৃপক্ষের কাছে গেলেও তারা বিষয়টির কোনো সুরাহা করেনি। ফলে দাবি আদায়ে বাধ্য হয়ে সড়কে নামার কথা জানিয়েছেন তারা।

শ্রমিক অসন্তোষের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকন। তিনি বলেন, আন্দোলনরত শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধান উদ্যোগ নেওয়া হচ্ছে।

শ্রমিক বিক্ষোভের বিষয়ে জানতে ক্রাউন এক্সক্লুসিভ ওয়্যার লিমিটেড কারখানার ইনচার্জ আজাদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে জানান।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]