19304

05/18/2024 রোহিত-কোহলিদের হারের প্রতিশোধ নিতে পারবে ভারতীয় যুবারা!

রোহিত-কোহলিদের হারের প্রতিশোধ নিতে পারবে ভারতীয় যুবারা!

ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১৩

গত বছরের নভেম্বরেই ভারত-অস্ট্রেলিয়া বিশ্বকাপ ফাইনাল দেখেছিল বিশ্ব। ঘরের মাঠে অজিদের বিপক্ষে সেই ম্যাচে শিরোপা হারানোর স্বাদ পেতে হয়েছিল রোহিত শর্মাদের। সেই ক্ষত শুকাতে না শুকাতেই আরও একবার ফাইনালে মুখোমুখি এই দুই দেশ। তবে এবার মুখোমুখি দুই দেশের যুবারা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে আজ মাঠে নামবে ভারত-অস্ট্রেলিয়া।

গত বছর অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ভারত ছিল পরাক্রমশালী এক দল। ঘরের মাঠে টানা দশ ম্যাচ জিতে ফাইনালে ওঠেছিল তারা। তবে শিরোপা নিশ্চিতের লড়াইয়ে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছিল রোহিত-কোহলিদের।

সেই হারের কিছুটা হলেও প্রতিশোধ নেয়ার সুযোগ এবার এসেছে ভারতীয় যুবাদের সামনে। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফাইনালে আজ অজিদের বিপক্ষে খেলতে নেমবে ভারতীয় যুবারা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অন্যতম সফল দল ভারত। সব মিলিয়ে ১৪টি আসরে ভারতীয়রা চ্যাম্পিয়ন হয়েছে মোট ৫বার। অন্যদিকে অজিরা শিরোপা জিতেছে তিনবার। এবারের আসরেও তাই জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামছে ভারত। ফাইনালের আগে ভারতীয় অধিনায়ক উদয় সাহারান বলেন, ‘আমাদের লক্ষ্য ফাইনালে একটি উত্তরাধিকার তৈরি করা, যা পরের প্রজন্মকে অনুপ্রাণিত করবে।’

অন্যদিকে অজি যুবাদের অধিনয়াক হিউ ওয়েগেনও ফাইনাল নিয়ে দারুণ উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ফাইনালে উঠতে পেরে আমরা উচ্ছ্বসিত। ভারতের বিপক্ষে রোববারের ফাইনালে নামার জন্য তর সইছে না আমাদের। পুরো টুর্নামেন্টেই দুর্দান্ত খেলেছে দল। দল হিসেবে ট্রফি জেতাটা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]